আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

অফিসে বসেই ইয়াবা সেবন করলেন ভূমি কর্মকর্তা!

 

 

ময়মনসিংহ: ময়মনসিংহের ফুলপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের প্রধান সহকারী-কাম-হিসাবরক্ষক সমীর কুমার চক্রবর্তী অফিসে বসেই ইয়াবা সেবন করেছেন বলে জানা গেছে।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) এমন একটি ভিডিও ভাইরাল হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। এতে তোলপাড় সৃষ্টি হয়েছে উপজেলাসহ জেলার সর্বত্র। সমালোচনা হচ্ছে স্থানীয় প্রশাসনের ভেতরে-বাইরেও।

ভিডিওটিতে দেখা যায়, অফিস চলাকালীন সময় চেয়ারে বসে ইয়াবা সেবন করছেন ভূমি কর্মকর্তা সমীর কুমার চক্রবর্তী। আর তার সহযোগিতায় হাত বাড়িয়ে দিয়েছেন পাশে থাকা অজ্ঞাতপরিচয়ের এক ব্যক্তি।
তবে ইয়াবা সেবনের বিষয়ে জানতে চাইলে সমীর কুমার চক্রবর্তী বাংলানিউজকে বলেন, এ বিষয়ে আমার কোনো কথা নেই। আমি কিছু দেখতেও চাই না।
জানা যায়, বুধবার (১৩ নভেম্বর) দুপুরে ব্যাপক অনিয়ম-দূর্নীতির অভিযোগে ওই ভূমি কার্যালয়ে অভিযান চালায় ময়মনসিংহ দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধরের দল। এ সময় খোদ ভূমি অফিসেরই একাধিক কর্মচারী সমীর কুমার চক্রবর্তীর ইয়াবা সেবনসহ নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগ তুলে ধরেন দুদক কর্মকর্তাদের কাছে।
সংশ্লিষ্ট দুদক কর্মকর্তারা জানান, ২০১০ সালের ১২০৭নং মোকাদ্দমার ডিসিআর কাটতে টাকা দাবির অভিযোগে ফুলপুর উপজেলা ভূমি কার্যালয়ে অভিযান চালালে ব্যাপক অনিয়ম-দুর্নীতির প্রমাণ মিলে। অফিসের কার্যক্রমের খাতাপত্রে সঠিক কোনো রেকর্ড নেই। অনেক কাজের অনুমোদন থাকলেও কর্মকর্তার স্বাক্ষর নেই বা সিল নেই। অফিসের রেজিস্ট্রারে এর প্রমাণ রয়েছে।
ভূমি অফিস সূত্র জানায়, সংশ্লিষ্ট সহকারী কমিশনার (ভূমি) তৃপ্তি কণা মণ্ডল বর্তমানে মাতৃত্বকালীন ছুটিতে রয়েছেন। ফলে এসব বিষয়ে তার বক্তব্য জানা যায়নি।
তবে এসব বিষয়ে জানতে ফুলপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুল ইসলামকে একাধিকবার মোবাইলে কল করা হলেও তিনি তা রিসিভ করেননি।
এ বিষয়ে ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, বিষয়টি আমার জানা নেই। ভিডিও দেখে পরে কথা বলব।