আজ  সোমবার, ১৫ জুলাই, ২০১৯

আওয়ামী লীগ গৌরব, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনার দল : এমএ কুদ্দুস

ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগের উদ্যোগে প্রতিষ্ঠা বার্ষিকী পালন

Matlab uttar pic
আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তরের ছেঙ্গারচর পৌর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের উদ্যোগে আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে। এ উপলক্ষে রোববার (২৩ জুন) সকালে পৌর দলীয় কার্যালয়ে কেক কাটা, আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ও বক্তৃতা দেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।

প্রধান অতিথির বক্তব্যে এমএ কুদ্দুস বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ এখন বিশ্বের রোল মডেল। আওয়ামীলীগ সরকারের আমলেই বহির্বিশ্বের অনেক কিছু অর্জন করতে পেরেছি। বর্তমানে আমাদের মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগ পরিবারের মাঝে শান্তি বিরাজ করছে। এই শান্তিপূর্ণ এলাকায় কোন অপশক্তিকে ঠাঁই দেওয়া হবে না।

তিনি আরও বলেন, সন্ত্রাস, মাদক, জঙ্গি মুক্ত করে পরিচ্ছন্ন মতলব উত্তর গঠন করব। মাদক বিক্রেতা, চাঁদাবাজ , সন্ত্রাসীদের মতলব থেকে প্রতিহত করা হবে। আওয়ামী লীগকে দূর্নীতি মুক্ত রাখতে প্রয়োজনে দু’চারজনকে ছেটে দেয়া হবে। আওয়ামী লীগ গৌরব, ঐতিহ্য ও মুক্তিযুদ্ধের চেতনার দল। আজ আমাদের ঐতিহ্যের ৭০ বছরের পথ চলা। তাই দূর্নীতিবাজদের জন্য দলের সুনাম ক্ষন্ন হতে পারে না। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার শান্তি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতা কামনা করেন।

পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ মনির হোসেন বেপারীর সভাপতিত্বে ও চাঁদপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আল মাহমুদ টিটু মোল্লার পরিচালনায় আরও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ উদ্দিন মানিক, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লা প্রধান, রফিকুল ইসলাম মাষ্টার, গিয়াস উদ্দিন চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আইয়ুব আলী গাজী, প্রবীণ আওয়ামীলীগ নেতা ওয়ালিউল্লাহ সরকার, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, জেলা যুবলীগের অর্থ বিষয়ক সম্পাদক গাজী মোঃ শাখাওয়াত, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক অ্যাড. মহসিন মিয়া মানিক, উপজেলা শ্রমিকলীগের সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম, উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক জিএম ফারুক, কলাকান্দা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মজিবুর রহমান, গজরা ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদন ওহেদুজ্জামান সরকার ওয়াদুদ, ছেংগারচর পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র এবং ০৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বোরহান উদ্দিন প্রধান, ০৪ নং ওয়ার্ড কাউন্সিলর শাহাদাত হোসেন খোকন ঢালী, সাবেক কাউন্সিলর আবু জাফর সরকার ডালিম, পৌর ছাত্রলীগের সাবেক সভাপতি মাহবুব আলম বাবু, ছাত্রলীগ নেতা আবু হানিফ অভি প্রমুখ।

এসময় উপজেলা, পৌরসভা ও বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।