আজ  বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮

আমরা উন্নয়নের গতি নিয়ে কাজ করে যাচ্ছি, যার সুফল পাচ্ছে জনগণ : ত্রাণ মন্ত্রী

মতলব উত্তরে ৩দিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন

M1_1
আরাফাত আল-আমিন ::
‘উন্নয়নের রোল মডেল-শেখ হাসিনার বাংলাদেশ’ এই শ্লোগানকে সামনে রেখে বৃহস্পতিবার সকাল ১১ টায় চাঁদপুরের মতলব উত্তর উপজেলা প্রশাসন কর্তৃক ৩ দিন ব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করা হয়েছে। উপজেলা পরিষদ চত্ত্বরে মেলাটির শুভ উদ্বোধন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।
 
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আওয়ামীলীগ সরকারের আমলে দেশে উন্নয়নের বন্যা বইছে। আওয়ামীলীগ যখনই ক্ষমতায় আসে তখনই প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়ন হয়। আমরা উন্নয়নের গতি নিয়ে কাজ করে যাচ্ছি, যার সুফল পাচ্ছে জনগণ। ২০২১ সালে বাংলাদেশকে ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেখতে চাই। এটি যেন অব্যাহত থাকে সেজন্য সরকার কাজ করে যাচ্ছে। উন্নয়ন কর্মকান্ড যেন সঠিকভাবে পরিচালনা করা হয় সেজন্য সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।
তিনি আরো বলেন, বাংলাদেশের প্রতিটি মানুষ ঘর পাবে, চিকিৎসাসেবা পাবে, প্রতিটি মানুষ আলোকিত হবে। এগুলোই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন। ২০০৯ সালে ক্ষমতায় আসার পর কিভাবে দেশের মানুষের উন্নতি করা যায় আমার নেত্রীর সেই ভাবনা ছিল সবসময়। আমরা সেই লক্ষ্যে কাজ করছি। আমরা বিনামূল্যে বই দিচ্ছি, বৃত্তি প্রাইমারি থেকে মাস্টার্স পযন্ত বই দেওয়ার উদ্যোগ নিয়েছি। প্রতিটি জেলায় বিশ্ববিদ্যালয় করে দিচ্ছি। শিক্ষার মানোন্নয়নে উপজেলা পর্যন্ত প্রশিক্ষণের ব্যবস্থা করছি।
 
তিনি আরো বলেন, মতলব উত্তর ও দক্ষিণ উপজেলায় উন্নয়নের জোয়ার বইছে। এর একটি দৃষ্টান্ত হলো ১০০ কোটি টাকার একটি ব্রীজ হচ্ছে। তাছাড়া রাস্তা-ঘাট, ব্রীজ কালভার্ট, বিদ্যুৎ’সহ উন্নয়ন কাজগুলো দ্রুত গতিতে এগিয়ে চলছে। তিনি আরো বলেন, আমরা এ উন্নয়ন মেলার মাধ্যমে সরকারের উন্নয়ন কর্মকান্ডগুলো জনসম্মুখে তুলে ধরছি। উন্নয়ন মেলার মাধ্যমে জনগণ খুব সহজেই সরকারের উন্নয়ন দেখতে পারছে।
M1_2
 
উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে ও সহকারি প্রাথমকি শিক্ষা অফিসার মো. মাহফুজ মিয়ার পরিচালনায় বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, সহকারী কমিশনার (ভূমি) শুভাশিস ঘোষ, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এমএ কুদ্দুস, ছেংগারচর পৌরসভার মেয়র আলহাজ্ব রফিকুল আলম জজ, উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোজাম্মেল হক প্রমুখ।
মেলার প্রতিটি ষ্টল পরিদর্শন করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।
 
সরকারি সকল দপ্তর ও বিভাগের অংশগ্রহনে মেলায় ৪৮ টি ষ্টল বসেছে। ষ্টলগুলোতে সরকারের উন্নয়ন ও নিজেদের সাফল্য জনসম্মুখে তুলে ধরা হচ্ছে। মেলায় দর্শক উপস্থিতি ছিল লক্ষণীয়। আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত মেলা চলবে।