আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

আমরা পারি, সেটা প্রমাণও করেছি, প্রধানমন্ত্রী শেখ হাসিনা

Sheikh hasina-001

আইএনএন২৪বিডি.কম: দেশের বৃহত্তম স্থাপনা পদ্মা সেতুর প্রথম স্প্যান স্থাপনের ঘটনায় উচ্ছ্বসিত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, হ্যাঁ, আমরা প্রমাণ করতে পেরেছি, আমরা পারি।’

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘আমি এখন খুবই আনন্দিত।’

ভার্জিনিয়ার রিটজ কার্লটন হোটেলে স্থানীয় সময় রোববার (১ অক্টোবর) সন্ধ্যায় এ মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অস্ত্রোপচারের পর চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী সম্পূর্ণ বিশ্রামের কথা বলা হলেও যুক্তরাষ্ট্রের বিভিন্ন এলাকা থেকে প্রিয় নেত্রীকে দেখতে নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

দুর্নীতি ও অনিয়মের মিথ্যা অভিযোগে পদ্মাসেতু নির্মাণে ঋণ দেওয়া থেকে বিশ্ব ব্যাংক সরে গেলে নিজ অর্থায়নে পদ্মাসেতুর মতো এমন বড় প্রকল্প বাস্তবায়নের উদ্যোগ নেয় সরকার।

এ বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘এটা ছিল একটা বড় চ্যালেঞ্জ, নিজ অর্থায়নে এ ধরনের বড় প্রজেক্ট বাংলাদেশের জন্য বড় সিদ্ধান্ত। কেননা এর সঙ্গে বাংলাদেশের ইমেজ জড়িত।’

‘কিন্তু আমরা বড় নদীর উপর সর্ববৃহৎ সেতু নির্মাণ করে একটি উজ্জল ও দৃষ্টান্তমূলক উদাহরণ সৃষ্টি করতে যাচ্ছি।’

এ সময় বেশ আবেগাপ্লুত হয়ে পড়েন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমরা বাঙালি জাতি, দেশের স্বাধীনতার জন্যে যুদ্ধ করেছি…। আমরা সৎ ইচ্ছা ও সংকল্প নিয়ে যে কোনো কাজই করতে পারি।

নিজের রাজনৈতিক উদ্দেশ্যের কথা পুনর্ব্যক্ত করে বঙ্গবন্ধু কন্যা বলেন, আমরা মানুষের জন্য রাজনীতি করি, তাদের জন্য কাজ করি এবং এটা প্রমাণ করেছি যে আমরা পারি।

এ সময় স্বপ্নের পদ্মাসেতু নির্মাণ প্রকল্পে দেশে এবং দেশের বাইরে থেকে সরকারকে সমর্থন দেওয়ায় বাংলাদেশিদের ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী।