আজ  বৃহঃবার, ২ জুলাই, ২০২০

ইউপি মেম্বারের ব্যতিক্রমী উদ্যোগ চাঁদপুরে দূষণমুক্ত পরিবেশ গড়তে পাঁচ শতাধিক ফলজ গাছ রোপন

গাছ লাগাও দেশ বাঁচাও শেখ হাসিনার নির্দেশ, এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতির জনক বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে  শেখ হাসিনার নির্দেশনা মেনে পরিবেশ বাঁচাতে ইউপি মেম্বার আলমগীর হোসেনের একক উদ্যোগে বৃক্ষরোপণ কর্মসূচি পালন করা হয়।
সোমবার দুপুরে দূষণমুক্ত পরিবেশ গড়তে ব্যতিক্রমি উদ্যোগ নিয়ে ১২ নং চান্দ্রা ইউনিয়নের মদনা গ্রামে ৪ নং ওয়ার্ডের মেম্বার আলমগীর হোসেন তার নিজস্ব ৩০ শতাংশ জমির উপর আনুষ্ঠানিকভাবে প্রায় ৫ শত বিভিন্ন ফলের গাছ রোপনের উদ্বোধন করেন।
এসময় স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে খোলা আকাশের নিচে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হওয়ার পর ফলজ গাছ গুলো রকম কাজ শুরু করেন।
এ সময় ইউপি সদস্য আলমগীর হোসেনের আমন্ত্রণে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা লায়ন মোঃ নয়ন খান, যুবলীগ ও ছাত্রলীগের নেতা কর্মীসহ  এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।
৪ নং ওয়ার্ড মেম্বার আলমগীর হোসেন মিজি দীর্ঘদিন যাবৎ ইউপি সদস্য হিসেবে দায়িত্ব পালনকালে এলাকার মানুষের নিবেদিত প্রাণ হিসেবে কাজ করেছেন।
তিনি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা মেনে ব্যাপক উন্নয়নমূলক কাজ করেছেন। তারই ধারাবাহিকতায় ইউপি সদস্য আলমগীর হোসেন তার নিজস্ব জমি ভরাট করে নিজের অর্থ ব্যয় করে পাঁচ শতাধিক বিভিন্ন প্রজাতির ফলজ গাছ রোপন করেন।এতে করে পরিবেশ দূষণ থেকে মুক্ত হবে তেমনি এলাকার মানুষের ফলের চাহিদা পূরণ হবে।
ইউপি সদস্যর এই ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়েছেন আওয়ামী লীগ যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দরা।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০