আজ  শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

ইভিএম পদ্ধতিতে এই প্রথম চাঁদপুর পৌরসভা নির্বাচন শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে

: ইভিএম পদ্ধতিতে এ প্রথম চাঁদপুর পৌরসভার সাধারণ নির্বাচন শনিবার (১০ অক্টোবর) উৎসবমুখর পরিবেশে ভোটারদের উপস্থিতিতে শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে।
সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত পৌরসভার ১৫ ওয়ার্ডে ৫২টি ভোট কেন্দ্রে চলছে ভোট গ্রহন। নিরাপত্তা ও শান্তি শৃঙ্খলা বজায় রেখে নির্বাচন গ্রহনে নির্বাচন কমিশন, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসন কাজ করে যাচ্ছে।
চাঁদপুর পৌরসভা নির্বাচনে সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি।
সকাল থেকে মহিলা ও পুরুষ ভোটাররা ভোটকেন্দ্রে গিয়ে লাইনে দাঁড়িয়ে ভোট প্রদান করতে দেখা যায়।
নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৩জন মেয়র। এরা হলেন- আওয়ামী লীগ মনোনীত নৌকা মার্কার মো. জিল্লুর রহমান জুয়েল, বিএনপি মনোনীত ধানের শীষ মার্কার আক্তার হোসেন মাঝি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ মনোনীত হাতপাখা মার্কার মামুনুর রশিদ বেলাল।

সাধারণ কাউন্সিলর প্রার্থী ৫০ ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থী ১৪জন। সংরক্ষিত মহিলা ওয়ার্ড সংখ্যা ৫টি, ভোট কক্ষ সর্বমোট ৩০৫টি ও অস্থায়ী ভোট কেন্দ্রের সংখ্যা ২৩টি।

চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, চাঁদপুরে এ দ্বিতীয় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে ইভিএম পদ্ধতিতে। এর পূর্বে হাইমচর উপজেলা পরিষদ নির্বাচন ইভিএম পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। নির্বাচনে ভোটার সংখ্যার মধ্যে (ক) পুরুষ ৫৮হাজার ১শ’ ৪৪জন। (খ) মহিলা ভোটার ৫৮ হাজার ৩৪৩জন। সর্বমোট ভোটার সংখ্যা ১লাখ ১৬ হাজার ৪শ’ ৮৭জন।
নির্বাচন সুষ্ঠু ও সুন্দর পরিবেশে সম্পন্ন করতে সকল ধরণের প্রস্তুতি গ্রহন করেছেন বলে জানিয়েছেন চাঁদপুর নির্বাচন কমিশন ও রিটার্নিং অফিসার মোহাম্মদ তোফায়েল হোসেন।
তিনি আরো বলেন, ভোট কেন্দ্রে ও নির্বাচনী এলাকায় ভোট গ্রহনের দিন এবং পূর্ববর্তী ২ দিন ও পরবর্তী ১ দিন মোট ৪ দিনের জন্য আইন শৃঙ্খলা বাহিনী মোতায়েন থাকবে।

শাহরিয়ার খান কৌশিক, মো,০১৭১৩৬৮৮৯২০