আজ  সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০

উপজেলা নির্বাচনকে ঘিরে রণক্ষেত্র হাইমচরে আ’লীগের সভাপতি মোতালেব জমাদারকে কুপিয়ে জখম, আহত ১০

 

 

চাঁদপুর জেলাধীন হাইমচর উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে হাইমচরে দুই গ্রুপের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটেছে।
উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী নেতৃত্বে উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোতালেব জমাদারকে আহত করেছে বলে অভিযোগ উঠেছে।
সোমবার বিকেল সাড়ে চারটায় হাইমচর উপজেলার ৩ নং দক্ষিণ আলগী ইউনিয়নের তেলির মোড় জগনাথ মন্দিরের সামনে এই হামলার ঘটনা ঘটে।
হাইমচর উপজেলায় নির্বাচনে আনারস মার্কার প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদারের পক্ষে লোকজন গণসংযোগ করতে গেলে প্রথম দফা তেলির মোড় নদীর পাড়ে হামলা চালিয়ে ইমরান হোসেন তালুকদার (২৫) নামে এক যুবককে আহত করে।
সেই ঘটনা সমঝোতা করার জন্য আওয়ামী লীগের সভাপতি মোতালেব জমাদার তেলির মোড় যাওয়ার সাথে সাথেই নূর হোসেন পাটোয়ারী তাকে লক্ষ্য করে হামলা চালায়। এসময় মোতালেব জমাদারের সাথে থাকা তার ছেলে হৃদয়, টিটু, ইমরান,জাফরসহ প্রায় ১০ জনকে হামলা চালিয়ে আহত করে।
আহতদের তাৎক্ষণিক হাইমচর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর নূর হোসেনের সমর্থকরা হাসপাতালে গিয়ে পুনরায় হামলা চালায়।
খবর পেয়ে চাঁদপুর পুলিশ সুপার মাহবুবুর রহমানের নির্দেশে হাইমচর থানা পুলিশ সহ চাঁদপুর থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন। পরে পুলিশ প্রোডাকশন দিয়ে মোতালেব জমাদার সহ আহতদের চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়।
আহতদের মধ্যে জাফরের অবস্থা আশঙ্কাজনক দেখে তাকে ঢাকা মেডিকেল হাসপাতালে রেফার করেন।
এই ঘটনায় উপজেলা আওয়ামীলীগের সভাপতি মোতালেব জমাদার জানায়, দলীয় মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হয়ে জনগণের সমর্থনে আনারস মার্কা নিয়ে উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য মাঠে নেমেছে।
কিন্তু প্রতিপক্ষ নৌকা মার্কার প্রার্থী নুর হোসেন হোসেন পাটোয়ারী নিজেই আমাকে দেখা মাত্রই জিআই পাইপ দিয়ে মাথায় বাড়ি মেরে জখম করে। এছাড়া তার লোকজন আমার সমর্থকদের কুপিয়ে জখম করেছে, আমার ব্যবসা প্রতিষ্ঠানে হামলা চালিয়ে লুটপাট করেছে।
এদিকে হাইমচর উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগের সদস্য মোতালেব জমাদারকে হামলার ঘটনায় এলাকায় থমথমে ভাব বিরাজ করছে। যেকোনো সময় আবার রক্তক্ষয়ী সংঘর্ষের আশংকা দেখা দিতে পারে।
মোতালেব জামাতের উপর হামলার ঘটনায় ইউনিয়ন জেলা আওয়ামী লীগ, আওয়ামী লীগঅঙ্গ সংগঠনের নেতৃবৃন্দরা তীব্র ক্ষোভ ও প্রতিবাদ জানিয়েছেন।
হামলার ঘটনার পরপরই নূর হোসেন পাটোয়ারী এলাকা ছেড়ে ঘা-ঢাকা দিয়েছে বলে হাইমচরের লোকজন জানিয়েছেন।

শাহরিয়ার খান কৌশিক,