আজ  সোমবার, ১৫ জুলাই, ২০১৯

একুশে বইমেলায় লেখক খোরশেদ আলম বিপ্লবের উপন্যাস ‘বান ডাকা জল’

Parvez Patwary
এম. পারভেজ পাটোয়ারী: সুন্দরের প্রত্যাশা সবারই থাকে। আর সেই প্রত্যাশাকে ঘিরেই জন্ম নেয় নানাবিধ ঘটনা। জীবনের চরম সত্য যেমন জন্ম ও মৃত্যু, তেমনই এ জীবনকে সুন্দর ও সার্থক করে তোলার জন্য স্রষ্টার অপার মহিমা প্রেমপ্রীতি, ভালোবাসা, সুখ-দুঃখ এবং জয় পরাজয়। তবুও ফাগুনের বৃন্দাবনে মালিনী হতে কার সাধ না জাগে। তারপরও হঠাৎ করে কড়া নাড়ে কলকব্জাহীন অমাবস্যার ঘোর অন্ধকার এ যেন ‘বান ডাকা জল’।

লেখকের এমন সুন্দর গল্পেই সাজানো হয়েছে বইটি। ৪৮ পৃষ্ঠার ‘বান ডাকা জল’ উপন্যাসটি এবার ২১ গ্রন্থমেলায় ইন্তামিন প্রকাশন কর্তৃক প্রকাশ হয়েছে। বইটি লিখেছেন মো. খোরশেদ আলম বিপ্লব।

লেখক মো. খোরশেদ আলম বিপ্লব চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলা ১০নং ফতেপুর পূর্ব ইউনিয়নের সিপাই কান্দি গ্রামের কৃতি সন্তান। তার পিতার নাম আব্দুল জলিল। ছোট বেলা থেকেই তিনি লেখালেখির পাশাপাশি গান, নাটক ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে জড়িয়ে পড়েন। ইত্যোমধ্যে তার রচিত মঞ্চ নাটক ‘ঘুন ধরা সমাজ’ মালয়েশিয়াস্থ জহুর প্রদেশের মুয়ার নামক স্থানে প্রবাসীদের সক্রিয় উদ্যোগে এবং সমন্বয়ে মঞ্চায়িত হয়।

শুক্রবার বিকালে মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবে কথা হয় লেখক খোরশেদ আলম বিপ্লবের সাথে। তিনি জানান, জীবনের বিভিন্ন ধাপে অনেকের সাথেই বন্ধুত্ব গড়ে ওঠে আমাদের। জীবনের প্রয়োজনে আবার চলেও যেতে হয় দৃষ্টিসীমার বাইরে। তবুও কিছু কিছু প্রিয় মুখ থাকে যাদের স্মৃতিচারণ সমস্ত বেদনা ভুলিয়ে দেয়। সেইসব প্রাণপ্রিয় বন্ধুদের উৎসর্গ করা হয়েছে বইটি।