আজ  বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮

কয়েক বছরের মধ্যেই মতলবকে সিঙ্গাপুরে পরিণত করা হবে : ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী এমপি

মতলব উত্তরে ২.১৯ কি.কি. বিদ্যুৎ উদ্বোধন
M4
আইএনএন২৪বিডিডটকম :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১নং ষাটনল ইউনিয়নের পশ্চিম লালপুর গ্রামে শুক্রবার বিকালে ২.১৯০ কি.মি. বিদ্যুৎ প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। এসময় মন্ত্রী বলেন, মতলব উত্তরে ৯০-৯৫ ভাগ বিদ্যুতের চাহিদা পূরণ করা হয়েছে। আর যা সামান্য কিছু বাকী আছে, তা অল্প কিছুদিনের মধ্যেই দেয়া হবে। এবং চলতি ২০১৭ সালের মধ্যেই মতলবে শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হবে।
M3
তিনি আরো বলেন, আগামী কয়েক বছরের মধ্যেই মতলবকে সিঙ্গাপুরে পরিণত করা হবে। মতলবের কোন ছেলে আর বিদেশ যাবে না। তারা দেশে বসেই বিদেশী পয়সা রোজগার করতে পারবে। মন্ত্রী বলেন, আওয়ামীলী ক্ষমতায় থাকলে আগামী কয়েক বছরের মধ্যেই মতলবের দুই উপজেলার সকল কাজ সমাপ্ত করা হবে। দেশের এ উন্নয়নের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্থতার জন্য দোয়া কামনা করেন।
 
৩২ লক্ষ ৮৫ হাজার টাকা খরচে ২.১৯০ কি.কি. বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়েছে। এতে ট্রান্সফরমার স্থাপন হয়েছে ১২ টি। এতে সুবিধা পেয়েছেন মোট ৪১৪ জন গ্রাহক। নবনির্মিত এ বিদ্যুৎ লাইন সুইচ টিপে উদ্বোধন করেন ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি। বিদ্যুৎ পেয়ে আনন্দিত এলাকাবাসী।
 
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা আবুল কালাম আজাদ। বিদ্যুৎ উদ্বোধনী উপলক্ষে আলোচনা সভায় উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিমুল্লাহ চৌধুরী বারী সোহেলের সঞ্চালনায় সভাপতি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর পল্লী বিদ্যুৎ-২ এর জিএম আবু তাহের।
 
আরো বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, ছেঙ্গাচর পৌর মেয়র রফিকুল আলম জজ, মতলব উত্তর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি একেএম গিয়াস চৌধুরী, ষাটনল ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার, সাবেক মন্ত্রী সামছুল হকের পুত্র আনিছুর রহমান, ষাটনল ইউনিয়নের ৬নং ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক খোরশেদ আলম প্রমূখ।
 
আরো উপস্থিত ছিলেন, ছেঙ্গারচর জোনাল অফিসের ডিজিএম আবুল কালাম আজাদ, সাদুল্লাপুর ইউপি চেয়ারম্যান লোকমান মুন্সি, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সম্পাদক কাজী শরীফ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক সিরাজুল ইসলাম ডাবলু, সাদুল্লাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি শাহজাহান সরকার, পৌর যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম বেপারী, ষাটনল ইউনিয়ন আওয়ামীলীগের সিনি: সহ-সভাপতি ইলিয়াছ আলী মিয়াজী, আওয়ামীলীগ নেতা আঃ ছাত্তার, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি রহমত উল্লা চৌধুরী, ষাটনল ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মাহবুব মোল্লা, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক খসরু ঢালী, ইউপি সদস্য শাহজাহান’সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় আওয়ামীলীগ নেতৃবৃন্দ।