আজ  বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০

চট্টগ্রামের পটিয়ায় ‍দুই বাসের সংঘর্ষে নিহত ২, আহত ২৫

 

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পটিয়া শান্তিরহাট এলাকায় ভয়াবহ সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আনুমানিক ২৫ জন। আজ শুক্রবার সকাল সাড়ে ১০ টায় শ্যামলী পরিবহন ও অভ্যন্তরীন রুটের বাসের মুখোমুখি সংঘর্ষে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হচ্ছেন- কক্সবাজার জেলার বাসিন্দা জাহিদ হোসেন (৩৮) এবং নোয়াখালী জেলার বাসিন্দা মোঃ ওমর ফারুক (৪০)।
আরো পড়ুন: ঢাকায় বাসের ধাক্কায় মামা-ভাগ্নের মৃত্যু

প্রত্যক্ষদর্শীরা জানান, আজ সকাল সাড়ে ১০টার সময় চট্টগ্রামের নতুন ব্রিজ থেকে ছেড়ে আসা পটিয়া রুটের বিসমিল্লাহ নামের একটি লোকাল বাস ও কক্সবাজার থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসা শ্যামলী পরিবহনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। খবর পেয়ে পটিয়া হাইওয়ে থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থল থেকে দু’জনের মরদেহ উদ্ধার করেছে। আহত বেশ কয়েকজনকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে পাঠিয়েছে। আরো অন্তত ১৮ জনের মতো যাত্রী কম বেশি আহত হয়েছে, তাদের কারো অবস্থা গুরুতর না হওয়ায় যে যার মতো করে দুর্ঘটনাস্থল ত্যাগ করেছে।

পটিয়া ক্রসিং হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ বিমল চন্দ্র ভৌমিক জানান, দুর্ঘটনা কবলিত বাস দুটিকে জব্দ করে থানায় নেওয়া হয়েছে। তবে ঘটনার পর পর বাস চালক ও চালকের সহকারী পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি।

আরো পড়ুন: ফেনীতে সড়কে গেল মোটরসাইকেল আরোহীর প্রাণ

পটিয়া ফায়ার সার্ভিসের লিডার দীপক দাশ জানান, দুর্ঘটনাস্থল থেকে নিকা সুলতানা (২৮), মোঃ আরিফ (২৬), বাপ্পি, মুক্তা (৩০) ও মিনু আখতার (৩৫) নামে ৫ বাস যাত্রীকে উদ্ধার করে চমেক হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক হামিদ নাগরিক বার্তাকে বলেন, পটিয়া শান্তিরহাটে বাস মুখোমুখি সংঘর্ষে দুপুর পর্যন্ত মেডিকেলে ৬ জনকে আনা হয়েছে। এদের মধ্যে জরুরি বিভাগের চিকিৎসক ২ জনকে মৃত ঘোষণা করেন। আহতরা বিভিন্ন ওয়ার্ডে ভর্তি আছেন।