আজ  শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে আবারও সেই ভুয়া এসপি  ফরহাদ রাসেল আটক, সমঝোতায় মুক্তি

চাঁদপুর: চাঁদপুরে আবারও সেই ভুয়া এসপি পুলিশ  ফরহাদ রাসেলকে আটক করেছে মডেল থানা পুলিশ।
সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের ইয়াছিন ফরহাদ রাসেল ২০১৮ সালে ভুয়া এসপি পরিচয় দিয়ে প্রতারণার অভিযোগে আটক হয়েছিলেন। আবার এখন চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহম্মেদ মানিক এর নাম করে বিভিন্ন লোকের কাছ থেকে চাঁদা দাবী করার অভিযোগে আটক হয়েছেন।
সোমবার (১৬ ডিসেম্বর) রাতে আশিকাটি ইউনিয়নের দক্ষিণ রালদিয়া গ্রামে তার নিজ বাড়ী থেকে চাঁদপুর মডেল থানা পুলিশ তাকে আটক করে থানায় নিয়ে আসেন। অবশেষে সমঝোতা শেষে ভুয়া এসপি রাসেলকে ছাড়িয়ে নেওয়া হয়। রাসেল ওই গ্রামের মোখলেছুর রহমান মোল্লার ছেলে এবং আশিকাটি ইউনিয়ন বিএনপির আহবায়ক কমিটির যুগ্ম আহবায়ক।
জানাগেছে, অভিযোগের ভিত্তিতে চাঁদপুর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) আওলাদ আটক করেন। তিনি বলেন,জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহম্মেদ মানিক এর নাম ভাঙ্গিয়ে কমিটি অনুমোদন করিয়ে দেওয়ার কথা বলে এক ব্যক্তির কাছ থেকে তিন লক্ষ টাকা হাতিয়ে নিয়েছে। যার সাথে রাসেলের টাকার-লেনদেন রয়েছে এবং অভিযোগ করেছেন তার সাথে আলোচনা করে সমাধানের হয়েছে। শেখ ফরিদ আহমেদ মানিক এর সাথে সমঝোতা শেষে তাকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে তার বিরুদ্ধে কোন মামলা হয়নি। অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে।
উল্লেখ্য, ২০১৮ সালের ফেব্রুয়ারি মাসে ঢাকার সিটি এসবির সিনিয়র এএসপি পরিচয়দানকারী ইয়াসিন ফরহাদ রাসেল আটক হয়েছিলেন। সেই প্রতারণা করে ওই সময় নিজ বাড়িতে আলিশান ভবনও তৈরী করেছেন। এছাড়া সে সড়ক ও জনপদের জায়গা দখল করে বাবুরহাট মতলব পেন্নাই সড়কের পাশে মার্কেট নির্মান করেছে।