আজ  শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে আলোচিত মাদক ব্যবসায়ী ফরহাদ জেলহাজতে স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের খলিশাডুলির পাটওয়ারী বাড়ীর চিহ্নিত মাদক ব্যবসায়ী ফরহাদ পাটওয়ারী(২৫) কে আটক করা হয়েছে।সে খলিশাডুলীর পাটওয়ারী বাড়ীর মৃত আবুল কালাম পাটওয়ারীর ছেলে। বুধবার রাতে চাঁদপুর মডেল থানার এসআই আবু হানিফ টেকনিক্যাল স্কুলের সামনে থেকে এই কুখ্যাত মাদক ব্যবসায়ী ফরহাদকে আটক করেছে। পুলিশ তাকে ইয়াবা মামলার ওয়ারেন্ট মূলে আটক করে থানায় নিয়ে আসে। তার বিরুদ্ধে ২০১৯ সালের ১৩৯ নাম্বার মামলার আসামি হয়ে সে পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত। দীর্ঘদিন যাবত সে এলাকায় ইয়াবা ব্যবসায়ী সিন্ডিকেট পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে আরো কয়েকটি মাদক মামলা রয়েছে। গত ২০১৯ সালে ৫ মার্চ মঙ্গলবার বিকেলে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে চাঁদপুর উপজেলা পরিষদের সামনে থেকে তাকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ফরহাদকে আটক করে। এ সময় তার কাছ থেকে ৫০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। এই কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করার পর তাকে ছাড়িয়ে নেওয়ার জন্য তরপুরচন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান মেম্বার দালালসহ থানায় এসে তৈরি করতে দেখা যায়। আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকে থানা থেকে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয় দালালচক্ররা। এই সকল মাদক ব্যবসায়ীরা রাজনৈতিক দলের ছত্রছায়ায় থেকে প্রকাশ্যে মাদক বিক্রি করায় এলাকার যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলেই এসকল মাদক ব্যবসায়ীদের দমন করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন সচেতন মহল।

 

স্টাফ রিপোর্টারঃ চাঁদপুর পৌরসভার ১৩ নং ওয়ার্ডের খলিশাডুলির পাটওয়ারী বাড়ীর চিহ্নিত মাদক ব্যবসায়ী ফরহাদ পাটওয়ারী(২৫) কে আটক করা হয়েছে।সে খলিশাডুলীর পাটওয়ারী বাড়ীর মৃত আবুল কালাম পাটওয়ারীর ছেলে।
বুধবার রাতে চাঁদপুর মডেল থানার এসআই আবু হানিফ টেকনিক্যাল স্কুলের সামনে থেকে এই কুখ্যাত মাদক ব্যবসায়ী ফরহাদকে আটক করেছে।
পুলিশ তাকে ইয়াবা মামলার ওয়ারেন্ট মূলে আটক করে থানায় নিয়ে আসে।
তার বিরুদ্ধে ২০১৯ সালের ১৩৯ নাম্বার মামলার আসামি হয়ে সে পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করে আদালত।
দীর্ঘদিন যাবত সে এলাকায় ইয়াবা ব্যবসায়ী সিন্ডিকেট পরিচালনা করে আসছে। তার বিরুদ্ধে আরো কয়েকটি মাদক মামলা রয়েছে।
গত ২০১৯ সালে ৫ মার্চ মঙ্গলবার বিকেলে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর অভিযান চালিয়ে চাঁদপুর উপজেলা পরিষদের সামনে থেকে তাকে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী ফরহাদকে আটক করে। এ সময় তার কাছ থেকে ৫০ পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।
এই কুখ্যাত মাদক ব্যবসায়ীকে আটক করার পর তাকে ছাড়িয়ে নেওয়ার জন্য তরপুরচন্ডী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান মেম্বার দালালসহ থানায় এসে তৈরি করতে দেখা যায়।
আটক মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে ওয়ারেন্ট থাকায় তাকে থানা থেকে ছাড়িয়ে নিতে ব্যর্থ হয় দালালচক্ররা।
এই সকল মাদক ব্যবসায়ীরা রাজনৈতিক দলের ছত্রছায়ায় থেকে প্রকাশ্যে মাদক বিক্রি করায় এলাকার যুব সমাজ ধ্বংস হয়ে যাচ্ছে। এদের বিরুদ্ধে ও তাদের মদদদাতাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করলেই এসকল মাদক ব্যবসায়ীদের দমন করা সম্ভব হবে বলে মন্তব্য করেছেন সচেতন মহল।