আজ  বৃহঃবার, ২২ অক্টোবর, ২০২০

চাঁদপুরে করোনা উপসর্গে ১০ ঘন্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু,বিশেষ ব্যবস্থায় দাফন

 

চাঁদপুর শহরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে ১০ ঘন্টার ব্যবধানে স্বামী-স্ত্রীর মৃত্যু হয়েছে। তারা হলেন- মুজিবুর রহমান পাটওয়ারী (৮৭) ও রাবেয়া বেগম (৭২)। মঙ্গলবার ভোরে স্বামী ও সোমবার রাতে  স্ত্রীর মৃত্যু হয়।

মারা যাওয়া এই দম্পতির ছেলে গোলাম সরোয়ার কচি ও নাতি শাহরিয়ারের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। এতে করে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

জানা যায়, তারা শহরের চিত্রলেখা এলাকার বাসিন্দা। রোববার সকালে ওই দম্পতির করোনা টেস্টের নমুনা সংগ্রহ করা হয়েছিলো। সেই রিপোর্ট এখনো অপেক্ষমান। তাই তাদের  করোনা উপসর্গ থাকায় বিশেষ ব্যবস্থায় দাফন কাজ সম্পন্ন করা হয়েছে।

এ ব্যাপারে চাঁদপুর সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাজেদা বেগম পলিন জানান, সন্ধ্যায় মারা যাওয়া বৃদ্ধার ছেলে ও নাতির শরীরে ইতিমধ্যে করোনা পাওয়া গেছে। পরিবারের অন্যদের নমুনা সংগ্রহ করা হয়েছে।

তিনি আরো জানান, বৃদ্ধার মধ্যেও করোনার উপসর্গ বিদ্যমান ছিলো। তিনি কিছুদিন ধরে জ্বর ও কাশিতে আক্রান্ত ছিলেন। আর সোমবার দিনভর তার প্রচুর পাতলা পায়খানা হয়েছে। এখন রিপোর্ট আসলেই জানা যাবে তারা করোনায় আক্রান্ত ছিলেন কিনা।

এদিকে পীর সাহেব চরমোনাইর সংগঠন ইসলামী আন্দোলন চাঁদপুর জেলা শাখার সভাপতি মাওঃ শেখ মোঃ জয়নাল আবেদীন ও সাধারণ সম্পাদক ইয়াছিন আরাফাত রাশেদ সানীর তত্ত্বাবধানে মঙ্গলবার দুপুর ২টায় স্বামী স্ত্রীর জানাযা ও দাফন বাবুরহাট লালদিয়া বন্দে আলী পাটওয়ারি বাড়িতে বিশেষ ব্যবস্থায় সম্পন্ন করা হয়।
এ নিয়ে প্রশাসনের সহযোগিতায় করোনায় ১১ জনের দাফন সম্পন্ন করে ইসলামি আন্দোলন স্বেচ্ছাসেবীগণ।

শাহরিয়ার খান কৌশিক,মোঃ,০১৭১৩৬৮৮৯২০