আজ  মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে কর্মহীন ৭৫ হাজার পরিবারে ডা.দীপু মনির খাদ্যসহায়তা

চাঁদপুর ৩ সংসদীয় আসনে ৭৫ হাজার পরিবারের মাঝে খাদ্যসহায়তা প্রদান করেছেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এমপি। এছাড়াও তিনি চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্নকর্মী, গোরস্থানের দাফনকর্মী ও শশ্মানের দাহকর্মীদের সুরক্ষা পোশাকও প্রদান করেছেন।
চাঁদপুর সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন এবং হাইমচর উপজেলার ৬টি ইউনিয়ন ও পৌরসভার ১৫টি ওয়ার্ডে এ কার্যক্রম পরিচালিত হচ্ছে।
খাদ্যসহায়তার মধ্যে ছিল চাল, ডাল, তেল, আলু, লবণ, চিনি, চিড়া, ছোলা, সেমাই, বেসন, মুড়ি, খেজুর ও শিশুখাদ্য।
ডা. দীপু মনির প্রত্যক্ষ তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসন ও দলীয় কর্মীদের মাধ্যমে পৌরসভা এবং ইউনিয়নের ওয়ার্ডভিত্তিক তালিকা তৈরি করা হয়। এই তালিকা অনুযায়ী চাঁদপুর পৌরসভায় ত্রিশ হাজার ৬৬ পরিবার এবং সদর উপজেলার ১৪ টি ইউনিয়নের ৪৫ হাজার পরিবারকে সহায়তা সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেন তিনি। সহায়তা সামগ্রীর পাশাপাশি নগদ প্রায় ১০ লক্ষ টাকা প্রদান করেন। বাদ যায়নি নৌকার মাঝি, বেদে এবং হরিজন সম্প্রদায়ও।
এছাড়া চাঁদপুর পৌরসভার পরিচ্ছন্নকর্মী, হিন্দু ধর্মাবলম্বীদের শ্মশানের দাহকর্মী এবং মুসলিম গোরস্থানের কর্মীদের সুরক্ষা পোশাক প্রদান করা হয়েছে।
ডা. দীপু মনির নির্দেশে তাঁর নির্বাচনী এলাকায় ছাত্রলীগ কৃষকদের ধান কেটে ঘরে তুলে দেয়ার কর্মসূচি গ্রহণ করেছে, যা চলমান রয়েছে।
ডা.দীপু মনি ঢাকায় অবস্থানরত চাঁদপুরের শিক্ষার্থীদের নিয়মিত খোঁজ-খবর রাখছেন। সহায়তাপ্রত্যাশী শতাধিক শিক্ষার্থীকে বিকাশের মাধ্যমে অর্থসহায়তা পাঠিয়েছেন তিনি।

শাহরিয়ার খান কৌশিক,মোঃ,০১৭১৩৬৮৮৯২০