আজ  শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে কল্যাণপুরের চেয়ারম্যানের রনির বিরুদ্ধে চাল চুরির অভিযোগ, ৩১ বস্তা চাল উদ্ধার

চাঁদপুর সদর উপজেলার ৩ নং কল্যাণপুর ইউনিয়নের চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রানী পাটোয়ারী বিরুদ্ধে সরকারি ত্রাণের চাল চুরির অভিযোগ উঠেছে।
বুধবার রাতে ইউপি চেয়ারম্যানের বাড়ি থেকে ৩১ বস্তা চাল টমটম গাড়িতে উঠিয়ে নিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা গাজির হাট বাজারের সামনে থেকে আটক করে।
চাল চুরি ঘটনা জানতে পেরে ইউনিয়নের হাজারো লোক চেয়ারম্যানের বাড়িতে এসে বিক্ষোভ করেন এবং সড়ক অবরোধ করে।এসময় বিক্ষুব্ধ জনতা চেয়ারম্যান সাখাওয়াত হোসেন রনির  বাড়িতে ঢুকে ব্যাপক ভাঙচুর করে এবং তার মূল্যবান গাড়িটি ভেঙে চুরমার করে। এ সময় চাঁদপুর মডেল থানার পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনতে ব্যর্থ হলেও খবর পেয়ে অতিরিক্ত পুলিশ সুপারসদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী ও মডেল থানার ওসি নাসির উদ্দিন ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয় । চাল চুরির ঘটনায় অভিযুক্ত রনির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জন্য এলাকার হাজারো জনতা বিক্ষোভ করেন এবং এর সুষ্ঠু বিচার দাবি জানান। চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা ঘটনাস্থলে এসে বিক্ষুব্ধ জনতার উদ্দেশ্যে বলেন অভিযুক্ত চেয়ারম্যানের বিরুদ্ধে  তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করবে বলে আশ্বস্ত করেন।
পরে স্থানীয়রা শান্ত হলে চাঁদপুর মডেল থানার পুলিশ চোরাইকৃত  ৩১ বস্তা চাল উদ্ধার করে মডেল থানায় নিয়ে যান।
এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহেদ পারভেজ চৌধুরী জানান, ইউপি চেয়ারম্যান চাল পাচারকালে স্থানীয়রা ৩১ বস্তা ত্রাণের চাল জব্দ করে। পরে বিক্ষুব্ধ জনতা উত্তেজিত হয়ে পড়লে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। এই ঘটনায় তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।