আজ  মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে চান্দ্রা ইউনিয়নে ত্রাণের দাবিতে অসহায়দের বিক্ষোভ

 

চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নে সরকারি ত্রাণের দাবিতে অসহায় লোকজন বিক্ষোভ করেন।
রবিবার বিকেলে চান্দ্রা ইউনিয়ন এর ৫ নং ওয়ার্ড মদনা গ্রামের হরিপুর বাজার এলাকায় এই বিক্ষোভ ও হাহাকার করেন।
মহামারী করোনা ভাইরাস মোকাবেলায় চাঁদপুর লকডাউন ঘোষণা করার পর অসহায় হতদরিদ্র লোকজন খুব কষ্টে অনাহারে দিন কাটাচ্ছে।
চাঁদপুর সদর উপজেলার বেশ কিছু ইউনিয়নে সরকারি ত্রাণের চাল অসহায়দের মাঝে বিতরণ করা হলেও চান্দ্রা ইউনিয়নে এখনো সরকারি ত্রাণের চাল না পাওয়ায় হতদরিদ্ররা বিক্ষোভে ফেটে পড়েন। এসময় তারা অভিযোগ করে বলেন, চান্দ্রা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডবাসী এখনো কোনো ধরনের ত্রাণসামগ্রী পায় নাই ,চেয়ারম্যান-মেম্বার এলাকায় এসে কোনো খোঁজ-খবর নেয় না। ত্রাণ দেওয়ার আশা দেখিয়ে ভোটার আইডি কার্ড নেয়া হলেও সরকারি ত্রাণসামগ্রী এখনো কেউই পায়নি। সকল সরকারি সেবা থেকে বঞ্চিত। ইউনিয়নের কিছু বিত্তবান লোক তাদের নিজের অর্থায়নে কিছু সামগ্রী বিতরণ করলেও সরকারি ত্রাণ সামগ্রী না পাওয়ায় জনগণের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।
এই ইউনিয়নের আওয়ামী লীগ নেতা মুকুল চৌধুরী জানান,চাঁদপুর সদর উপজেলার সীমান্তবর্তী এলাকা চান্দ্রা ইউনিয়নের হরিপুর বাজার ৫ নং ওয়ার্ডের বাসিন্দারা কোন ধরনের সরকারি ত্রাণ সামগ্রী এখনও পর্যন্ত পাইনি। এলাকার অসহায় মানুষ কষ্টে আছেন।তাদের পাশে যদি সরকারি ত্রাণসামগ্রী দেওয়া হয় তাহলে তারা খুবই উপকৃত হবে। তাই সংশ্লিষ্ট প্রশাসনের জরুরী হস্তক্ষেপ প্রয়োজন।
এ ব্যাপারে চান্দ্রা ইউনিয়ন এর চেয়ারম্যান খান জাহান আলী পাটওয়ারী জানান, সরকারিভাবে এখনো কোন ত্রাণ সামগ্রী পাওয়া যায়নি। তবে ৩২শত নামের তালিকা করা হয়েছে ত্রাণসামগ্রী বরাদ্দ হলে পর্যায়ক্রমে তাদেরকে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর আশ্বাসে সকল জনগণ ত্রাণ সামগ্রী পাবে। ত্রাণ সামগ্রী আসার সাথে সাথেই আমরা অসহায় গরীবদের মাঝে বিতরন করব।