আজ  শনিবার, ২৪ অক্টোবর, ২০২০

চাঁদপুরে ভয়াবহ অগ্নিকান্ডে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই, ব্যাপক ক্ষতিসাধিত

 

চাঁদপুর শহরের ঐতিহ্যবাহী পালবাাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ১টি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ন পুড়ে ছাই ও ৬টি ব্যবসা প্রতিষ্ঠান আংশিক ক্ষতিসাধন হয়ে গেছে। তাৎক্ষনিক খবর পেয়ে চাঁদপুর ফায়ার সার্ভিসের ৪টি ইউনিটের ব্যাপক চেস্টা চালিয়ে আগুন নিয়ন্তনে আসায় পুরো বাজারের শতশত ব্যবসা প্রতিষ্ঠানের কোটি কোটি টাকার মালামাল ও সম্পদ অল্পের জন্য রক্ষা পেয়েছে। এ ঘটনায় বাজারের ব্যবসা প্রতিষ্ঠানের প্রায় ২৫/৩০ লাখ টাকার ক্ষতিসাধিত হয়েছে,বলে ব্যবসায়ীরা জানান।
ঘটনাটি ঘটেছে সোমবার (১২অক্টোবর) ভোর সাড়ে ৪টায় শহরের কুমিল্লা রোডস্থ পালবাজারে। চাঁদপুর ফায়ার সার্ভিসের ২টি স্টেশনের ৪টি ইউনিট প্রায় ১ঘন্টা চেস্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। তা নাহলে পুরো বাজারটি পুড়ে যেয়ে ব্যবসায়ীদের কোটি-কোটি টাকার মালা মাল ও সম্পদ বড় ধরনের ক্ষতি সম্বাবনা ছিল।

চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিস কর্তৃপক্ষ থেকে জানা যায়,শহরের পালবাজারের সাইদ স্টোরের ফিরিজ থেকে বৈদ্যুতিক সর্ট সার্কিট হতে এ অগ্নিকান্ডের সূত্রপাত হয়েছে। ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠান গুলো হচেছ, সাইদ স্টোর,নিউ বস্ত্র বিতান,সিকদার স্টোর,গনেস স্টোর,প্রদীপ স্টোর,আরিফ স্টোর ও খান স্টোর।
চাঁদপুর জেলা ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক মো: ফরিদ আহমেদ জানান, আগুন লাগার সংবাদ পেয়ে তাৎক্ষনিক আমাদের ২টি স্টেশনের ৪টি ইউনিট দ্রুত গতিতে ঘটনাস্থলে পৌছে ব্যাপক চেস্টা চালিয়ে প্রায় ১ঘন্টার মধ্যে আগুন নিয়ন্তনে আনতে সক্ষম হয়েছি। তবে ব্যবসায়ীদের ভাগ্য ভাল যে আগুন ছড়িয়ে যাওয়ার সাথে সাথে ফায়ার সার্ভিস ব্যবস্থা গ্রহন করতে পারায় এ বাজারের শত-শত ব্যবসা প্রতিষ্ঠান কোটি-কোটি টাকার সম্পদ অল্পের জন্য আগুন থেকে রক্ষা পেয়েছে। তবে ক্ষয়ক্ষতির পরিমান এখন নিরুপন হয়নি।