আজ  সোমবার, ২০ জানুয়ারি, ২০২০

চাঁদপুরে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ,মুসল্লিদের মাঝে ক্ষোভ

 

চাঁদপুর সদর উপজেলা ১ নং বিষ্ণুপুর ইউনিয়নের মোতওয়াল্লীর বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে।
মসজিদে সাইনবোর্ড লাগিয়ে বিভিন্ন জায়গা থেকে অনুদান এনে টাকা আত্মসাত করার ঘটনায় মুসল্লিদের মাঝে চরম ক্ষোভ বিরাজ করছে।
এই ঘটনায় শনিবার বিকেলে বিষ্ণুপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড দক্ষিণ বিষ্ণুপুর গ্রামের উম্মে সাদ আল রাদ্দাদী মসজিদের সামনে মুসুল্লিরা বিক্ষোভ করেন ও তীব্র প্রতিবাদ জানান।
মোতওয়াল্লী আলমগীর পেদার বিরুদ্ধে মসজিদের টাকা আত্মসাতের অভিযোগ করেন এলাকাবাসী ও মুসুল্লিরা।
জানা যায়, এলাকার মৃত আকবর আলী পেদা দক্ষিণ বিষ্ণুপুর গ্রামের উম্মে সাদ আল রাদ্দাদী মসজিদ এর জন্য তিন শতক জমি অধিগ্রহণ করে দেন। তার মৃত্যুর পরে তার ছেলে আলমগীর পেদা মসজিদের মতোয়াল্লী হিসেবে নিযুক্ত হন। এরপর থেকেই তিনি মসজিদের নামে বিভিন্ন সংস্থা ও দানবীরদের কাছ থেকে অনুদান এর টাকা উত্তোলন করে নিজে আত্মসাৎ করেছেন বলে অভিযোগ করেন, মসজিদের উপদেষ্টা কমিটির সভাপতি মোঃ দুলাল শেখ। তিনি জানান, দীর্ঘদিন ধরে মতোয়াল্লী আলমগীর পেদা মসজিদের সাইনবোর্ড ব্যবহার করে বিভিন্ন অনুদান উত্তোলন করে নিজে আত্মসাৎ করছেন। বিভিন্ন মানুষের কাছ থেকে অনুদান এনে আত্মসাৎ করার ঘটনা জানতে পেরে এলাকায় মসজিদের মুসল্লিরা ক্ষিপ্ত হয়ে ওই সাইনবোর্ডটি খুলে ফেলে দেয়। মসজিদের টাকা আত্মসাৎ করে সেই টাকা দিয়ে আলমগীর পেদা মসজিদের সামনে একটি মার্কেট নির্মাণ করেন। সেই মার্কেটের দোকান ভাড়া দিয়ে সেই টাকা নিজে ভোগ করেন।
এই ঘটনার প্রতিবাদ করায় মুসল্লিদের বিরুদ্ধে মোতওয়াল্লী আলমগীর পেদা বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে ও মামলা হামলার হুমকি দিচ্ছে।
এর বিরুদ্ধে সংশ্লিষ্ট প্রশাসন কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করার জোর দাবী জানিয়েছেন এলাকার সচেতন মহল।