আজ  বৃহঃবার, ১৭ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুরে স্কুল প্রাঙ্গণে ওষুধের দোকানে রমরমা কোচিং বাণিজ্য

 

 

চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নের চান্দ্রা ইয়াকুব আলী স্বারক উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে ওষুধের দোকানের ভিতর রমরমা কোচিং বাণিজ্য করার অভিযোগ পাওয়া গেছে।
চান্দা ইয়াকুব আলী উচ্চ বিদ্যালয়ের সাইন্সের শিক্ষক সুমন চন্দ্র দেব ব্রাহ্মণ স্কুলের প্রায় ১০০ গজের মধ্যে গোপনে ময়না মেডিকেল হল নামক ওষুধের ফার্মেসির ভিতর রমরমা কোচিং বাণিজ্য চালাচ্ছে।
সরেজমিনে ঘটনাস্থলে গিয়ে দেখা যায়,দীর্ঘ এক বছর যাবত স্কুল প্রাঙ্গণে এই ময়না মেডিকেল হলের ভিতর চান্দা ইয়াকুব আলী স্বারক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুমন চন্দ্র দেব প্রায় ৫০ থেকে ৬০ জন ছাত্রী কয়েকটি বেইচে কোচিং করাচ্ছেন। চাঁদপুর ৩ আসনের এমপি শিক্ষা মন্ত্রী ড.দীপু মনি স্পষ্টভাবে বলেছেন কোন স্কুলের শিক্ষক যাতে কোন অবস্থাতেই কোচিং না করায়। কোচিং না পড়ানোর জন্য নিষেধাজ্ঞা অর্পণ করলেও চান্দ্রা ইয়াকুব আলী স্বারক উচ্চ বিদ্যালয়ের শিক্ষক সুমন চন্দ্র দেব শিক্ষামন্ত্রী নির্দেশনাকে উপেক্ষা করে কোচিং বাণিজ্য চালিয়ে যাচ্ছে। স্কুলের যে সকল ছাত্রীরা তার কাছে প্রাইভেট পড়েন শুধুমাত্র তাদেরকেই পরীক্ষার খাতায় ভালো মার্ক দিচ্ছে বলে অনেক অভিভাবক অভিযোগ করেছেন। ময়না মেডিকেল হলের ভিতরে তিনটি কক্ষ রয়েছে, সামনে ওষুধের ফার্মেসি মাঝখানে শোয়ার জন্য একটি খাট ড্রেসিং টেবিল রয়েছে, আর ভিতর আরেকটি বন্ধ কক্ষে শুধুমাত্র মেয়ে শিক্ষার্থীদের প্রাইভেট পড়াচ্ছে।ফার্মেসির পিছনে একটি স্টিলের দরজা রয়েছে যা বাইরে দিয়ে তালা বদ্ধ থাকে।প্রাইভেট পড়ানো শেষ হলে সেই তালা খুলে দিলে পিছন দিয়ে শিক্ষার্থীদের বের হতে দেখা যায়। নিরাপত্তাহীনতার অভাব থাকায় এই ওষুধের দোকানের ভিতর শিক্ষার্থীদের সাথে যেকোনো সময় অঘঠন করতে পারে বলে অনেকে মন্তব্য করেছেন। সুমন চন্দ্র দের বাড়ি স্কুলের পিছনে নগরে হওয়ায় সে ক্ষমতার প্রভাব খাটিয়ে এভাবে স্কুল প্রাঙ্গনে কোচিং বাণিজ্য করছে।
এ ব্যাপারে শিক্ষক সুমন চন্দ্র দেব জানায়, স্কুল প্রাঙ্গনে ওষুধের দোকানের ভিতর শিক্ষার্থীদের প্রাইভেট পড়ানোর দোষের কি। স্কুলের শিক্ষার্থীদের অল্প কয়দিন ধরে এই ফার্মেসির ভিতরে পড়াচ্ছি।
ফার্মেসির মালিক মামুন কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ইয়াকুব আলী স্বারক উচ্চ বিদ্যালয়ে শিক্ষক সুমন প্রায় এক বছর যাবৎ এখানে প্রাইভেট পড়াচ্ছে। স্কুল থেকে ওষুধের ফার্মেসি খুব কাছে হাওয়ায় বিধায় শিক্ষার্থীরা এখানে কোচিং করছে।

শিি