আজ  মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর নির্বাচনের অফিসের পিয়ন রব পাসপোর্টের দালাল, র‌্যাবের অভিযান

 

চাঁদপুর সদর উপজেলা নির্বাচন অফিসের এমএলএসএস (পিয়ন) আব্দুর রব পাসপোর্ট অফিসের একজন চিহ্নিত দালাল। তার কার্যালয়ের কাজের পাশাপাশি সে নিয়মিত পাসপোর্ট অফিসে আসা মানুষের পাসপোর্ট করার দালালী কাজ করতেন। আব্দুর রব জেলার শাহরাস্তি উপজেলার বাসিন্দা।
বুধবার (১১ ডিসেম্বর) দুপুরে তার কার্যালয়ে অভিযান চালিয়ে র‌্যাব-১১ ও নির্বাহী ম্যাজিস্ট্রেট পাসপোর্টের পুরনকৃত ২৮টি ফরম ও ব্যাংক রশিদসহ সংশ্লিষ্ট বহু কাগজপত্র জব্দ করেন। তাকে নিয়মানুসারে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য জেলা নির্বাচন অফিসারকে নির্দেশনা দেয়া হয় এবং আব্দুর রব নিজের দোষ স্বীকার করে ও এই ধরণের কাজ আর করবেনা মর্মে একটি অঙ্গীকার নামা প্রদান করে।
অভিযান পরিচালনা করেন র‌্যাব-১১ এর কোম্পানী কমান্ডার মেজর তালুকদার নাজমুছ সাকিব ও চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট অমিত চক্রবর্তীর নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।
অভিযানে সহযোগিতা করেন র‌্যাব-১১ এর সিনিয়র এএসপি মুহিতুল ইসলামসহ র‌্যাব সদস্যবৃন্দ।
চাঁদপুর জেলা নির্বাচন অফিসার মো. হেলাল উদ্দিন বলেন, আব্দুর রবের বিষয়ে আগামী সপ্তাহের মধ্যে ব্যবস্থা নেয়ার জন্য বলা হয়েছে। সে আলোকে ব্যবস্থা নেয়ার জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে আলোচনা করা হয়েছে। আমরাও চাই দুষ্টু ও অপরাধীদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেয়া হউক। আমি এই ঘটনাকে দূর্ঘটনা হিসেবে দেখছি।