আজ  শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর পেন্নাই সড়কে সড়ক ও জনপদ জায়গা জবর দখল, কর্তৃপক্ষ নিরব

 

চাঁদপুর শহরের বাবুরহাট পেন্নাই সড়কের সড়ক ও জনপদের জায়গা দিনে দুপুরে সন্ত্রাসী পাহারায় জবর দখল চলছে।
শুক্রবার সকাল থেকে বিকেল পর্যন্ত সন্ত্রাসীদের পাহারায় রেখে জোরপূর্বক সড়কের প্রায় ৫০ শতাংশ জায়গা দখল করেছে একটি ভূমিদস্যু চক্র।
সদর উপজেলার ৩ নং কল্যাণপুর ইউনিয়নের দাসদী গ্রামের মৃত শফিক খলিফার ছেলে মান্না খলিফা পেশী শক্তি ব্যবহার করে সড়কের জায়গা দখল করার কাজ চালিয়ে যাচ্ছে।
সরকারি জায়গা দিনে দুপুরে প্রকাশ্যে দখল করায় সড়ক ও জনপদের কর্তৃপক্ষ নীরব ভূমিকা পালন করায় জনমনে মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।
সড়কের অসাধু কর্মকর্তার যোগসাজশে এভাবে সরকারি জায়গা দখল করছে বলে অনেকে অভিযোগ করেছেন।
২ নং আশিকাটি ইউনিয়নের লালদিয়া গ্রামের বাবুরহাট চেন্নাই সড়কের পাশে মৃত হামিদ খানের সম্পত্তি সড়ক ও জনপথ একোয়ার করে নেয়।
সেই জায়গা বেশ কয়েক বছর যাবত ওই এলাকার ইদ্রিস খান, ইসমাইল খান, হাশিম খান নিজেদের দখলে রেখে কৃষিকাজ করতো।
সেই জায়গা পুনরায় ভূমিদস্যু মান্না খলিফা শহর থেকে প্রায় দুই শতাধিক লোকজন নিয়ে এসে পাহারায় রেখে জবর দখল করতে শুরু করে।
এই ঘটনাটি জানতে পেরে চাঁদপুরের প্রায় ৫০ জন সংবাদকর্মী ঘটনাস্থলে আসলেও ঘটনাটি প্রচার না করার জন্য তাদেরকে মোটা অংকের টাকার বিনিময়ে ম্যানেজ করে।
এমনি এলাকার কিছু লোকজনদের সাথে নিয়ে প্রকাশ্যে এই ভূমিদস্যু মান্না খলিফা ও তার সহযোগী মঠখোলা এলাকার মনির গাজীকে সাথে নিয়ে সড়কের জায়গা দখল করার কাজ চালিয়ে যাচ্ছে।
সড়কের জায়গা দখল করার ঘটনা চাঁদপুর মডেল থানা পুলিশকে জানালেও তারা ভূমিদস্যুদের বিরুদ্ধে কোন ধরনের ব্যবস্থা গ্রহণ করেনি বলে অনেকে অভিযোগ করেছেন।
সংশ্লিষ্ট প্রশাসন এই ভূমিদস্যুদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ করে উচ্ছেদ অভিযান চালালে সড়কের জায়গা দখলমুক্ত করা সম্ভব হবে বলে মনে করেন সচেতন মহল।