আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর পৌরসভা নির্বাচনে ৩ দলের মেয়র প্রার্থী চূড়ান্ত

 

চাঁদপুর: চাঁদপুর পৌরসভা নির্বাচন আগামী ২৯ মার্চ। মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২৭ ফেব্রুয়ারি। রাজনৈতিক দলগুলো থেকে একাধিক মেয়র প্রার্থী থাকলেও ইতোমধ্যে বিএনপির পক্ষ থেকে একক প্রার্থী হিসেবে সাবেক পৌর চেয়ারম্যান সফিকুর রহমান ভূঁইয়ার নাম ঘোষণা করা হয়েছে।
চাঁদপুর জেলা বিএনপির আহবায়ক শেখ ফরিদ আহমেদ মানিক এর মুনিরা ভবনে আনুষ্ঠানিকভাবে সফিকুর রহমান ভুঁইয়ার নাম ঘোষণা করা হয়।
অপরদিকে গত ২১ ফেব্রুয়ারি সকাল ১১টায় চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ে পৌর আওয়ামী লীগের উদ্যোগে পৌর নির্বাচন উপলক্ষ্যে জেলা ও পৌর নেতৃবৃন্দকে নিয়ে বিশেষ সভা অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা কমিটির সভাপতিসহ ৫জন এবং পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি মেয়র প্রার্থী হিসেবে আগ্রহ প্রকাশ করেন। সেই আলোকে জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ৬জনের নাম তালিকা কেন্দ্রে পাঠানো হয়।
তারই ধারাবাহিকতায় সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা সাড়ে ৬টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি বাসভবন গণবভনে বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকারি জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের এক সভা অনুষ্ঠিত হয়।
সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগ এর স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভাপতি এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
সভায় উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনীত প্রার্থীদের নামের তালিকা লিখিত আকারে প্রকাশ হয়। প্রকাশিত তালিকায় চাঁদপুর পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থী হিসেবে মো. জিল্লুর রহমান নাম ঘোষণা করা হয়।
এছাড়াও ইসলামী আন্দোলন বাংলাদেশ এর পক্ষ থেকে কেন্দ্রীয় সংগঠন থেকে প্রার্থী মনোনীত করা হয়েছে জেলা সংগঠনের নেতা মামুনুর রশিদ বেলালকে। তিনি সেই আলোকে সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর জেলা নির্বাচন অফিস থেকে মেয়র পদে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।
এছাড়া অন্য কোন রাজনৈতিক দল থেকে এখন পর্যন্ত মেয়র পদে প্রার্থীর আনুষ্ঠানিক ঘোষণা গণমধ্যমে আসেনি।