আজ  বৃহঃবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর বাবুরহাট পেন্নাই সড়ক বোরিং করে ড্রেজার পাইন স্থাপন,অবশেষে উচ্ছেদ

 

চাঁদপুর বাবুরহাট মতলব পেন্নাই সড়কের নিচে দিয়ে বোরিং করে মাটি সরিয়ে ডেজারের পাইপ স্থাপন করার পায়তারা করছে একটি চক্র।
স্থানীয়দের অভিযোগের প্রেক্ষিতে চাঁদপুর সড়ক ও জনপদের ঊর্ধ্বতন কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে ড্রেজার পাইন উচ্ছেদ করেন।
রবিবার দুপুরে পেন্নাই সড়কের রালদিয়া কালি ভাংতি স্টিল ব্রিজ সংলগ্ন এলাকায় এই উচ্ছেদ অভিযান করা হয়।
এ সময় ড্রেজার পাইপ স্থাপন করার জন্য আশা শ্রমিকরা জানায়, কালি ভাংতি এলাকায় কালি বিলের কিছু অংশ বালু ফেলে ভরাটের জন্য ড্রেজার পাইপ স্থাপন করা হয়। এ সময় ড্রেজার মালিক রুবেল ও ফরিদের নির্দেশে তাদের সহযোগী মনির গাজী লোকজন এনে মতলব পেন্নাই সড়কের নিচে বোরিং করার কাজ শুরু করা হয়। ড্রেজার মালিকরা ঘটনাস্থলে লোকজন পাহারায় রেখে ভোর থেকে কাজ শুরু করে। রাস্তার দুই পাশ কেটে বোরিং করার সময় স্থানীয় এলাকাবাসী প্রথমে বাধা দেয়।পরে তারা সড়ক ও জনপদের লোকজনদের জানায়। সড়কের লোক ঘটনাস্থলে আসার পরে ড্রেজার মালিক ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।
এদিকে স্থানীয় মনির গাজি জানায়, সড়ক ও জনপদের সার্ভেয়ার মারুফ ও অন্যান্য কর্মকর্তার সাথে ড্রেজার পাইপ স্থাপনের জন্য রাস্তা বোরিং করার অনুমতি চাইলে তারা আনঅফিশিয়ালী ভাবে মৌখিক অনুমতি দেয়।
তাদের কথা মতই কাজ শুরু করলে স্থানীয় লোকজন ফোন করে অভিযোগ দেওয়ার পর সড়কের কর্মকর্তা কর্মকর্তা বাধ্য হয়ে ঘটনাস্থলে এসে ড্রেজার পাইপ উচ্ছেদ করে ফেলেন।
এদিকে সড়ক ও জনপদের কর্মকর্তা জানায়, সড়ক ও জনপথ এর রাস্তা বোরিং করে পাইপ ঢুকানোর কোন অনুমতি নেই। যারা সড়কের নাম ব্যবহার করে রাস্তার নিচ দিয়ে ড্রেজার পাইপ স্থাপন করলে তাদের দেখলে আটকে রেখে পুলিশকে খবর দিয়ে ধরিয়ে দেওয়ার অনুরোধ জানাই।
এই চক্রটি বিরুদ্ধে অনেক অভিযোগ রয়েছে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।