আজ  রবিবার, ২০ সেপ্টেম্বর, ২০২০

চাঁদপুর বাবুরহাট স্কুল ও কলেজের পুনর্মিলনী অনুষ্ঠানের ২০৪১ সালের আগেই বাংলাদেশ উন্নত ও সমৃদ্ধশীল হবে: শিক্ষামন্ত্রী

: শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি বলেছেন, এখন আর আমরা স্বল্পোন্নত দেশ নই, আমরা এখন উন্নয়নশীল দেশ। বঙ্গবন্ধু কন্যা আমাদের যে স্বপ্ন দেখিয়েছেন যে ২০৪১ সালে আমরা উন্নত ও সমৃদ্ধশীল বাংলাদেশ হবো, সেটি আমরা নিশ্চয়ই এর আগে হতে পারবো। আজকে সারা বিশ্ব বাংলাদেশের উন্নয়ন বিস্ময়ের সাথে দেখছে এবং মাননীয় প্রধানমন্ত্রীকে বলছে আপনার এই উন্নয়নের ম্যাজিক কি? আমি বিশ্বাস করি উন্নয়নের ম্যাজিক তাঁর দেশপ্রেম। দেশের মানুষের প্রতি তাঁর অকুন্ঠ ভালোবাসা এবং তাঁর পিতারমতো তিনিও দেশ ও দেশের মানুষর প্রতি নিজেকে উৎসর্গ করে দিয়েছেন উন্নয়নের জন্য।

শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল ও কলেজের ১২০বছরপূর্তি উপলক্ষ্যে প্রাক্তন ছাত্র পুনর্মিলনী দুদিনব্যাপী অনুষ্ঠানের সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
শিক্ষামন্ত্রী বলেন, আমরা কোন টেবিলে বসে সমঝোতা করে এই দেশের স্বাধীনতা পাইনি। অনেক যুদ্ধ সংগ্রাম করে রক্ত দিয়ে কেনা আমাদের এই স্বাধীনতা। সেই স্বাধীনতাকে অর্থবহ করার জন্য প্রধানমন্ত্রী তার পিতারমতো নিরলস পরিশ্রম করে চলেছেন।
আমাদের এই দেশটি অসম্ভব দ্রুত গতিতে এগিয়ে চলছে। আজকে আমাদের মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমাদের স্বপ্নগুলো সব হাতের মুঠোয়। এক সময় আমাদের স্বপ্ন দেখারও সাহস ছিলো না আমরা পদ্মা সেতু বানাবো। যখন পদ্মা সেতু তৈরী কথা শুরু হয়, তখন অনেকেই আমাদেরকে নিয়ে কটাক্ষ্য করেছিলেন। অথচ আজকে নিজেদের টাকায় পদ্মা সেতু তৈরী হচ্ছে। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষিপ্ত হয়েছে। কর্ণফুলি নদীর নীচে ট্রানেল, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র হচ্ছে।
বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থী ও পরিচালনা পর্ষদের সভাপতি শহীদ উল্যাহ মাষ্টার এর সভাপতিত্বে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন এই প্রতিষ্ঠানের প্রাক্তন ছাত্র বাংলাদেশ পুলিশের আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবদুল্লাহ আল মাহমুদ জামান, বাংলাদেশ আওয়ামী লীগ চাঁদপুর জেলা সভাপতি নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নাঈম দুলাল পাটওয়ারী, শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল।
দু’দিনব্যাপী অনুষ্ঠানে বর্ণাঢ্য র‌্যালী, সৃস্মিচারণ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।