আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

চাঁপাইনবাবগঞ্জে পৌর মেয়রের পূনরায় দায়িত্বগ্রহণ

chapai-mayor-16.01.17--2

জাকির হোসেন পিংকু, চাঁপাইনবাবগঞ্জ :

মামলার কারনে সাময়িক বরখাস্ত চাঁপাইনবাবগঞ্জ পৌর মেয়র ও জামায়াত নেতা নজরুল ইসলাম স্থানীয় সরকার মন্ত্রণালয়ের আদেশে দ্বিতীয়বারের মত পৌরসভার দায়িত্ব গ্রহণ করেছেন। সোমবার দুপুর আড়াইটায় পৌরভবনে মেয়রের কার্যালয়ে ভারপ্রাপ্ত মেয়র সাইদুর রহমানের নিকট থেকে তিনি দায়িত্ব বুঝে নেন।

এ সময় প্যানেল মেয়র মতিউর রহমান, পৌর নির্বাহী প্রকৌশলী সাদিকুল ইসলাম,সচিব মামুনর রশিদ সহ কাউন্সিলরবৃন্দ ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। এর আগে পলাতক অবস্থায় ২০১৫ সালের ৩০ ডিসেম্বরের ভোটে নির্বাচিত মেয়র নজরুল ইসলাম শপথের আগে আদালতে আত্মসমর্পন করলে আদালত তাঁকে কারাগারে পাঠায়। তিনি আদালতের নির্দেশে কারাগার থেকে শপথ নেন।

এদিকে তাঁর বিরুদ্ধে একটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হলে তাঁকে মেয়রে পদ থেকে প্রথম দফায় সাময়িক বরখাস্ত করে মন্ত্রণালয়। পরে তাঁর মামলাগুলির জামিন হলে তিনি উচ্চ আদালতের নির্দেশনায় স্থানীয় সরকার মন্ত্রনালয়ের আদেশে ২০১৬ সালের ২০ নভেম্বর প্রথমবারের মত মেয়র হিসেবে দায়িত্ব নেন। কিন্তু ওই দিনই তিনি আরেকটি মামলায় আাদালতে আত্মসমর্পন করলে আদালত তাঁকে কারাগারে পাঠায়।

অপরদিকে, তাঁর বিরুদ্ধে আরেকটি মামলার অভিযোগপত্র আদালতে গৃহীত হলে মন্ত্রণালয় দ্বিতীয় দফায় তাঁকে সাময়িক বরখাস্ত করে। পরে তিনি আবার জামিনে মুক্ত হন। এর প্রেক্ষিতে স্থানীয় সরকার মন্ত্রনালয়ের (পৌর শাখা-১) ৯ জানুয়ারী’১৭ তারিখের এক আদেশে ও চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক কার্যালয়ের স্থানীয় সরকার শাখার ১২ জানুয়ারীর এক পত্রের ভিত্তিতে তিনি সোমবার দ্বিতীয়বারের মত দায়িত্ব নেন।

সদর থানার ওসি তদন্ত চৌধুরী জোবায়ের আহমেদ নিশ্চিত করেছেন যে, চাপাইনবাবগঞ্জ জেলা জামায়াতের সাবেক আমীর মেয়র মো.নজরুল ইসলাম একাধিক নাশকতা মামলার অভিযোগপত্রভূক্ত আসামী।