আজ  শনিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২০

চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের প্লাটিনাম জয়ন্তী উদযাপন

চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান চান্দ্রা বাজার ইয়াকুব আলী স্মারক উচ্চ বিদ্যালয়ের (১৯৪৪-২০১৯) ‘গৌরব ও ঐতিহ্যের ৭৫ বছর প্লাটিনাম জয়ন্তী’ বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে বিদ্যালয়ের নিজস্ব মাঠের মনোরম প্রাকৃতিক পরিবেশে এই বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করা হয়।
প্লাটিনাম জয়ন্তী উদ্বোধন করেন প্রধান অতিথি চাঁদপুরের সুযোগ্য পুলিশ সুপার (এসপি) মো. মাহবুবুর রহমান পিপিএম (বার)।
দু’টি পর্বে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। প্রথম পর্বে বিদ্যালয় সম্মূখের আঞ্চলিক সড়কে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। এতে প্রধান অতিথি পুলিশ সুপার, আমন্ত্রিত অতিথিবৃন্দ, বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীরা অংশ গ্রহন করেন।
এরপর জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা, প্লাটিনাম জয়ন্তী পতাকা উত্তোলন করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ।
প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, বিদ্যালয়টির ৭৫বছরপূর্তির আয়োজন দেখে আমার কাছে খুবই ভাললেগেছে। এই আয়োজনের মাধ্যমে প্রাক্তন শিক্ষার্থীদের মিলন মেলায় পরিনত হয়েছে। এই ধরণের আয়োজনে আমি উপস্থিত থাকতে পেরে নিজেকে ধন্য মনে করছি। আমি আপনাসের সকলের সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করি।
আয়োজকদের পক্ষ থেকে উদ্বোধনী পর্বের প্রধান অতিথি পুলিশ সুপার মো. মাহবুবুর রহমানকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। এই সময় পুলিশ সুপার এর সাথে চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নাসিম উদ্দিন উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে বিদ্যালয়ের মরনোত্তর শিক্ষক সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ও ক্রেস্ট প্রদান করেন
সাবেক ছাত্র নেতা, চাঁদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।
দ্বিতীয় পর্বে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মাহফুজুর রহমান টুটুল,৭৩ ব্যাচের প্রাক্তন ছাত্র ফজলুর রহমান, মুক্তিযোদ্ধা বাচ্চু পাটওয়ারি বীর প্রতীক, ১২নং চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারি, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম মিয়াজী প্রমুখ।
দুই পর্বের অনুষ্ঠান উপস্থাপনায় ছিলেন প্রাক্তন ছাত্র ফাহিমুল ইসলাম শশী।
উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আওলাদ হোসেন, প্লাটিনাম উদযাপন পরিষদের আহবায়ক লিটন পাটওয়ারি, সদস্য সচিব আনোয়ার হোসেন খান, প্রধান সমন্বয়কারী শাহবুদ্দিন স্বপন পাটওয়ারিসহ স্কুল ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের প্রাক্তন ও বর্তমান ছাত্র-ছাত্রীবৃন্দ।