আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

চিরনিদ্রায় শায়িত জেলা আ’লীগের সহ-সভাপতি বিল্লাল হোসেন

 

 

চাঁদপুর জেলা আওয়ামী লীগের অন্যতম প্রতিষ্ঠাতা মরহুম রফিউদ্দিন আহমেদ ওরফে সোনা আখন্দের জ্যেষ্ঠ ছেলে জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব বিল্লাল হোসেন আখন্দের জানাজা ও দাফন সম্পন্ন হয়েছে।
বৃহস্পতিবার(২ জানুয়ারি) বাদ জোহর পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয় মাঠে মরহুমের জানাজা শেষে চাঁদপুর সদর উপজেলার জাফরাবাদ এলাকায় আখন বাড়িতে পারিবারিক কবরস্থানে দাফন হয়। জানাজার নামাজে ইমমতি করেন মাওলানা জাফর আহমেদ।
জানাজার পূর্বে মরহুমের রুহের মাগফিরাত কামনা করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন,সাবেক এমপি ড.মোহাম্মদ শামসুল হক ভুইয়া,জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব নাছির উদ্দিন আহমেদ,পুলিশ সুপার মাহাবুর রহমান পিপিএম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটওয়ারী, চাঁদপুর চেম্বারের সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন আখন্দ, মরহুমের ভাই ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আহসান উল্যাহ আখন্দ, চাঁদপুর পৌরসভার প্যানেল মেয়র ছিদ্দিকুর রহমান ঢালী, পৌরসভার কাউন্সিলর মোহাম্মদ আলী মাঝি, ইব্রাহীমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আবুল কাশেম। মরহুমের পরিবাবের পক্ষ থেকে তার ছেলে তানভীর আখন্দ পিতার রুহের মাগফেরাত কামনা করে দোয়া প্রার্থীনা করেন। এসময় বক্তারা বিল্লাল আখন্দের জীবন ও কর্মের গুণাবলি তুলে ধরেন এবং তার রুহের মাগফেরাত বেহেস্ত কামনা করেন।
এসময় উপস্থিত ছিলেন, জেলা আয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাড. মজিবুর রহমান ভুইয়া, শিক্ষা ও মানবকল্যান বিষয়ক সম্পাদক অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম বাবুল, সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু, বাগাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, রাজরাজেশ্বর ্ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী হযরত আলী বেপারী, চান্দ্রা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যনা খান জাহান আলী কালু, চরসেনশন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিতু মিয়া বেপারী, জেলা যুবলীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক সালাউদ্দিন মো. বাবর, যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, পৌর বিএনপির সহ-সভাপতি সেলিম খানসহ ধর্মপ্রাণ মুসল্লিগণ।
এর আগে বেলা ১২টায় মরহুমের লাশ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে নেয়া হলে শেষ শ্রদ্ধা জানাতে জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা ছুটে আসেন।
প্রসঙ্গত ৩১ ডিসেম্বর বুধবার দুপুরে ঢাকা আর মানার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে স্ত্রী, ১ ছেলেসহ বহু আত্মীয়স্বজন ও গুণগ্রাহী রেখে যান। বর্ণাঢ্য এক কর্মময় জীবনের অধিকারি আলহজ্ব বিল্লাল হোসেন আখন্দ চাঁদপুরের একজন পরিচ্ছন্ন রাজনীতিক ও সমাজসেবক হিসেবে পরিচিত ছিলেন।