আজ  শুক্রবার, ১৭ আগস্ট, ২০১৮

জনগণ জেনে গেছে আওয়ামীলীগ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয় : ত্রাণ মন্ত্রী

মতলব উত্তরে দূর্গাপুর ইউনিয়নে উন্নয়ন সমাবেশ

Matlab news pic 3

জাকির হোসেন বাদশা ◊ 

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৫নং দূর্গাপুর ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন কর্তৃক আয়োজিত এক উন্নয়ন সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিকেল ৩ ঘটিকার সময় উপজেলার ঘাসিরচর সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত উন্নয়ন সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি।

প্রধান অতিথির বক্তব্যে ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী বলেন, নৌকা আমার আপনার সকলের উন্নয়নের প্রতীক। নৌকাই একমাত্র দেশ অগ্রগতির প্রতীক। জনগনের জান-মাল নিরাপত্তা ও দেশের সার্বভৌমত্ব রক্ষায় নৌকাই অগ্রণী ভূমিকা পালন করে। তাই দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকার কোন বিকল্প নেই। মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেভাবে নিজ উদ্যোগে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তা পুরো বিশ্বে বিরল। তিনি ইত্যোমধ্যে বিশ্বে মডেল প্রধানমন্ত্রী হিসেবে পরিচিতি লাভ করেছেন। আমি তার দীর্ঘায়ু কামনা করি।

ত্রাণ মন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন দেশে বিএনপি-জামায়াত শিখতে পারে কিভাবে উন্নয়ন করতে হয়। তারা উন্নয়ন শিখবে তো দুরের কথা উন্নয়নের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকে। কোন যড়যন্ত্রই কাজ হবে না। দেশের মানুষ আগামী নির্বাচনে আওয়ামীলীগকেই উন্নয়নের প্রতীক নৌকায় ভোট দিয়ে ক্ষমতায় আনবে। জনগণ জেনে গেছে আওয়ামীলীগ ছাড়া দেশের উন্নয়ন সম্ভব নয়।

মতলবের উন্নয়ন তুলে ধরে তিনি বলেন, মতলবকে আমি সিঙ্গাপুরে পরিণত করতে চাই। এ লক্ষ্যে সকল উন্নয়ন কাজ শেষ করা হচ্ছে। অল্প কিছু কাজ বাকী আছে। যা আগামী কয়েক বছরের মধ্যেই হয়ে যাবে। মতলবের প্রতিটি রাস্তা-ঘাট পাকাকরণ, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক ভবন, প্রতিটি সড়কে সোলার প্যানেল স্থাপনসহ বিভিন্ন উন্নয়নমূলক কাজ সমাপ্ত হয়ে গেছে। ইকোনমিক জোন, হাইটেক পার্ক, ষ্টেডিয়াম নির্মাণেরও কাজ চলছে। মতলব সেতু ও শিল্পকলার কাজ প্রায় শেষ পর্যায়ে। দূর্গাপুরবাসীকে ধন্যবাদ জানিয়ে মায়া চৌধুরী বলেন, আপনাদের প্রতি আমি কৃতজ্ঞ। আমার ও আমার পরিবারের প্রতি যে আপনাদের ভালবাসা আছে। তা আপনারা বুঝিয়ে দিলেন। আজকের পর থেকে আমি ও আমার পরিবার নতুন করে আপনাদের সেবা করতে শুরু করলাম। আপনারা শুধু আমাদের জন্য দোয়া করবেন। প্রাণবন্ত একটি উন্নয়ন সমাবেশ আয়োজন করায় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন ও দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়েরকে ধন্যবাদ জানান মন্ত্রী।

অনুষ্ঠানে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের গভর্নিং বডির সভাপতি ও আওয়ামীলীগ নেতা সাজেদুল হোসেন চৌধুরী দিপু। এর আগে বিএনপি নেতা কাজী মোজ্জাম্মেল হক, খোকনসহ প্রায় ৩ শতাধিক নেতাকর্মী ত্রাণ মন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে আওয়ামীলীগে যোগদান করেছেন।

দূর্গাপুর ইউপি চেয়ারম্যান দেওয়ান আবুল খায়ের এর সভাপতিত্বে ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন এবং ইউনিয়ন যুবলীগের সভাপতি আক্তারুজ্জামান আরমানের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওচমান গণি পাটোয়ারী, মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণা, ছেঙ্গারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, উপজেলা আ’লীগের সহ-সভাপতি সিরাজুল ইসলাম লস্কর, মতলব ইয়াংক্লাবের সভাপতি আশফাক হোসেন চৌধুরী মাহী, দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, সাধারন সম্পাদক মমিন দেওয়ান, উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি পারভীন শরীফ, মতলব দক্ষিণ মহিলা আ’লীগের সাধারন সম্পাদক আছমা আক্তার আখি, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মেল হক, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি মো. খুরশীদ আলম প্রমুখ।