আজ  বুধবার, ২৩ অক্টোবর, ২০১৯

জনগন এগিয়ে আসলে সমাজ থেকে মাদকসহ বিভিন্ন অপরাধ দ্রুত নির্মূল করা সম্ভব হবে – জিহাদুল কবির বিপিএম পিপিএম

Matlab news pic
জাকির হোসেন বাদশা:  চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতি ও থানা পুলিশের যৌথ উদ্যোগে স্থাপিত আইপি ক্যামেরা নেটওয়ার্ক এবং থানার সম্প্রসারণ ভবন উদ্বোধন করেন চাঁদপুরের পুলিশ সুপার, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত জিহাদুল কবির বিপিএম, পিপিএম।
বুধবার সকালে মতলব উত্তর থানা প্রাঙ্গণে অফিসার ইনচার্জ মিজানুর রহমানের সভাপতিত্বে ও সাংবাদিক ঢালী কামরুজ্জামান হারুনের পরিচালনায় আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের পুলিশ সুপার, অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত জিহাদুল কবির বিপিএম, পিপিএম। জনবান্ধব পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম বলেন, মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী প্রতিরোধে কাজ করছে জেলা পুলিশ। থানার অফিসার ইনচার্জ এর নেতৃত্বে মাদক, নারী নির্যাতন, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী প্রতিরোধে জনগণকে সাথে নিয়ে সভা-সমাবেশ পুলিশ। বিশেষ করে চাঁদপুর জেলা পুলিশ মাদকের বিরুদ্ধে জিহাদ ঘোষনা করা হয়েছে। মাদকমূলে জনসাধারণের সহযোগিতা চাই। জনগন এগিয়ে আসলে সমাজ থেকে মাদকসহ বিভিন্ন অপরাধ দ্রুত নির্মূল করা সম্ভব হবে ।
তিনি আরো বলেন, পুলিশকে শতভাগ জনবান্ধব হতে হবে। পুলিশকে জনবান্ধব হওয়ার জন্য কাজ করতে হবে । তাই সাধারণ মানুষ যেনো ভালো সেবা পায় এবং যে কোন সমস্যা সামাধান করতে প্রস্তুত রয়েছে পুলিশ। জনগণ পুলিশকে যেনো ভয় না পায় এবং পুলিশি সেবা দ্রুত পেতে কাজ করছি। থানায় গিয়ে সহজেই সাধারণ মানুষ যাতে সেবা পেতে পারে তার জন্য কাজ চলছে।
অপরাধ দমন করার প্রথম প্রয়াস হলো ছেংগারচর বাজারে সিসি ক্যামেরা স্থাপন করা। উপজেলার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে সিসি ক্যামেরা স্থাপন করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন মতলব উত্তর উপজেলা পরিষদ চেয়রম্যান এম এ কুদ্দুস, সহকারী পুলিশ সুপার আহসান হাবিব। বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক শামসুজ্জামান ডলার, ছেংগারচর পৌর বাজার বণিক সমবায় সমিতির সভাপতি হাজী মনির হোসেন বেপারী।
উপস্থিত ছিলেন- ছেংগারচর সরকারি ডিগ্রি কলেজের অধ্যক্ষ এস এমন আবুল বাশার, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি শহীদ উল্লাহ প্রধান, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক ও ফতেপুর পশ্চিম ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, ছেংগারচর ইউপির সাবেক চেয়ারম্যান মোখলেছুর রহমান, ছেংগারচর পৌরসভার প্যানেল মেয়র বোরহান উদ্দিন প্রধান, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি আলহাজ্ব আল মাহমুদ টিটু মোল্লা, উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক এডভোকেট মহসিন মিয়া মানিক, যুগ্ম আহ্বায়ক মিরাজ খালিদ, জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জহিরুল ইসলাম চৌধুরী, ছেংগারচর পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব শেখ ফরিদ বেপারী, ছেংগারচর পৌর বাজার সমবায় সমিতির সম্পাদক নাছির উদ্দিন ফরাজী’সহ গন্যমান্য ব্যক্তিবর্গ।