আজ  শনিবার, ২১ এপ্রিল, ২০১৮

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ দোয়া ও আলোচনা সভা

Picture-2017-08-18 06.12.57

ইসমাইল খান টিটু, তাবুক (সৌদি আরব) :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২তম শাহাদাৎ বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবস উপলক্ষ্যে তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের উদ্যোগে মিলাদ দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৭ আগষ্ট তাবুক হোটেল আল সাহাব-এ উক্ত সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব খলিল মৃধা। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সাধারন সম্পাদক মুলকুতের রহমান ফারুক। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সালাউদ্দিন সালমান।

Picture-2017-08-18 06.08.15

জাতীয় শোক দিবস উদযাপন কমিটির আহ্বায়ক মোঃ শাহআলম চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব নাছির উদ্দিন বাবুলের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা হাফিজুর রহমান, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের প্রধান উপদেষ্টা আঃ রহমান, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের উপদেষ্টা ও বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আবুল খায়ের, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ-সভাপতি মাজেদুর রহমান, সহ-সভাপতি আশরাফ উদ্দিন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ-সাধারন সম্পাদক তাজুল ইসলাম নয়ন, সহ-সাধারন সম্পাদক আব্দুল হাকিম, সহ-সাধারন সম্পাদক রুবেল মিয়া, প্রচার ও প্রকাশনা সম্পাদক শামীম হাসান, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় জাতীয় পার্টির আহ্বায়ক মোঃ আলাউদ্দিন মিয়া প্রমূখ।

সভায় আরো বক্তব্য রাখেন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের সহ-সাধারন সম্পাদক মতিউর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ আলম মিয়া, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা আজিজ সরকার খোকন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা সিরাজ মিয়াজী, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা তোফায়েল আহম্মেদ খোকন, তাবুক (সৌদি আরব) কেন্দ্রীয় আওয়ামীলীগের নেতা নূর মোহাম্মদ প্রমূখ। এসময় আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের সকল নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এসময় বক্তারা বলেন, যার জন্ম না হলে বাংলাদেশের জন্ম হতো না। সেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে ১৫ আগস্ট কালো রাতে হত্যা করা হয়েছে। দেশী ও বিদেশ চক্রান্ত এ হত্যা সাথে জড়িত। বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার চেতনাকে হত্যা করতে পারেনি। বঙ্গবন্ধু এখনো প্রতিটি ঘরে ঘরে বেঁচে আছে। একদিন প্রতিটি ঘর থেকে বঙ্গবন্ধুর চেতনা জেগে উঠবে। বক্তারা আরো বলেন, শোককে শক্তিতে পরিণত করে সামনে অগ্রসর হতে হবে। বিএনপি যতই ষড়যন্ত্র করুক না কেন। আওয়ামীলীগকে আওয়ামীলীগের উন্নয়নকে দাবিয়ে রাখতে পারবে না। কারন প্রত্যেকটি জনগনের ভিতর বঙ্গবন্ধুর ও স্বাধীনতার চেতনা রয়েছে। এই চেতনায় দেশ এগিয়ে চলেছে। দেশের উন্নয়ন সমাদৃত হচ্ছে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে আবারো জনগন আওয়ামীলীগকে ভোট দিয়ে ক্ষমতায় আনবে। এসময় বক্তারা সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আশ্বাস ব্যক্ত করেন।

Picture-2017-08-18 06.09.50

আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ১৫ আগষ্টে নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় মিলাদ ও দোয়া করা হয়। মুনাজাত শেষে উপস্থিত সকল নেতৃবৃন্দ কাঙ্গালী ভোজে মিলিত হন।