আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

দেশকে জঙ্গি মুক্ত রাখতে ছাত্র/ছাত্রীদের ভূমিকা জরুরী : সাজেদুল হোসেন চৌধুরী দিপু

মতলব উত্তরে মোজাদ্দেদীয়া উবিতে ক্রীড়া প্রতিযোগীতার পুরস্কার বিতরণ
M1
জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ১১নং ফতেপুর পশ্চিম ইউনিয়নের মোজাদ্দেদীয়া উচ্চ বিদ্যালয়ে ৪৭তম বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে স্কুল প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপির সুযোগ্য পুত্র, আওয়ামীলীগ নেতা ও ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের গভনিং বডির সভাপতি সাজেদুল হোসেন চৌধুরী দিপু। সভাপতিত্ব করেন সমাজসেবক আলহাজ্ব জাহাঙ্গীর হোসেন দেওয়ান।
প্রধান অতিথির বক্তব্যে সাজেদুল হোসেন চৌধুরী দিপু বলেন, দেশকে সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত রাখতে ছাত্র/ছাত্রীদের অগ্রণী ভূমিকা জরুরী। কারণ অধিকাংশ জঙ্গি সদস্য শিক্ষা প্রতিষ্ঠান থেকেই বের হয়। নামি দামি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই জঙ্গি হয়। তাই প্রতিটি শিক্ষার্থীরাই জানে যে যে পড়–য়া প্রতিষ্ঠানে জঙ্গি আছে কিনা। এভাবে জঙ্গি দমনে প্রশাসনের পরেই শিক্ষার্থীদের ভূমিকা জরুরী। দিপু চৌধুরী আরো বলেন, আজকে যারা শিক্ষার্থী, তারা আগামী দিনে দেশ পরিচালনা করবে। তাই পিতা-মাতা ও শিক্ষকের প্রতি শ্রদ্ধা রেখে এগিয়ে যেতে হবে। মন দিয়ে লেখাপড়া করতে হবে। পাশাপাশি খেলাধুলা করে মন সতেজ রাখতে হবে। তিনি বলেন, মাদক, বাল্যবিবাহ, ইভটিজিং থেকে দূরে থাকতে হবে এবং এর প্রতিরোধ করতে হবে। তিনি মতলবের উন্নয়ন কাজ তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, তার পিতা ও পরিবারের সকল সদস্যদের জন্য দোয়া কামনা করেন।
ফতেপুর পশ্চিম ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক সরকার মো. আলাউদ্দিন ও সাবেক সাধারন সম্পাদক খাজা আহমেদের উপস্থাপনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এমএম কুদ্দুস, সাংগঠনিক সম্পাদক শাহজাহান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আরিফুল ইসলাম সরকার ইমন প্রমূখ। শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আব্দুল হাকিম। আরো বক্তব্য রাখেন, অত্র স্কুলের ম্যানেজিং কমিটির সদস্য মো. শাহআলম মিয়াজী, ইউপি চেয়ারম্যান নূর মোহাম্মদ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, জেলা পরিষদের সদস্য (পরিচালক) ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, উপজেলা যুবলীগের সদস্য রেজোয়ান বাদল, ইউনিয়ন যুবলীগের সভাপতি এমএ কুদ্দুস, ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদি হাসান কাজল প্রমূখ।

এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, অভিভাবক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সার্বিক সহযোগীয় ছিলেন ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মানিক মোল্লা’সহ নেতৃবৃন্দ। উপস্থিত ছিলেন, মতলব দক্ষিণ উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য আল-আমিন ফরাজী, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক মাসুদুর রহমান, মতলব উত্তর ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক তামজিদ সরকার রিয়াদ’সহ ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ প্রমূখ।

আলোচনা সভা শেষে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি ও অন্যান্য অতিথিবৃন্দ।