আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

নির্বাচনী প্রচারণায় পোস্টার নিষিদ্ধের দাবি আতিকের

 

স্টাফ করেসপন্ডেন্ট |
ঢাকা: নির্বাচনী প্রচারণায় গতানুগতিক পোস্টারের বদলে ডিজিটাল প্রচারণার প্রতি গুরুত্ব আরোপ করেছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) নির্বাচনে মেয়র পদপ্রার্থী আতিকুল ইসলাম। এ জন্য পোস্টার ব্যবহার নিষিদ্ধে নির্বাচন কমিশনের (ইসি) দৃষ্টি আকর্ষণ করেছেন আতিকুল ইসলাম।

বুধবার (২২ জানুয়ারি) রাজধানীর মোহাম্মদপুরে ৩৪ নম্বর ওয়ার্ড থেকে নির্বাচনী প্রচারণা শুরু করেন আতিক। এসময় রায়েরবাজার পুলপার এলাকায় এক জনসভায় অংশ নিয়ে পোষ্টারের বদলে ডিজিটাল ব্যানার বা ডিজিটাল মাধ্যম ব্যবহারের আহ্বান জানান এ মেয়রপ্রার্থী।
আতিকুল ইসলাম বলেন, এরপর থেকে নির্বাচনে পোস্টার ব্যবহার না করে ডিজিটাল মাধ্যমে নির্বাচনী প্রচারণা করা যায়। পোস্টারে শহরে সৌন্দর্য নষ্ট হয়। আমি ইসির দৃষ্টি আকর্ষণ করছি। তাদের কাছে আমার আহ্বান তারা এমন নির্দেশনা দিক যেন পোস্টার ব্যবহার করা না যায়। এরপরও কিছু ওয়ার্ডে প্রয়োজনে পোস্টার ব্যবহার হোক। অন্যগুলোতে পোস্টার একেবারে নিষিদ্ধ করা হোক।
নির্বাচনী প্রচারণায় ডেঙ্গু ও এডিস মশা নির্মূলে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার কথা জানিয়ে আতিক বলেন, আমি মেয়র হিসেবে নির্বাচিত হলে ডেঙ্গু নির্মূলে ও এডিস মশা নিধনে সর্বোচ্চ গুরুত্ব থাকবে। আপনারা জানেন, আগে সিটি কর্পোরেশনের কোন কীটতত্ত্ববিদ ছিল না। ৯ মাসের দায়িত্ব পালনকালে আমি কীটতত্ত্ববিদ নিয়োগ দিয়েছি। আগামীতেও এডিস মশা নির্মূলে যা যা করা দরকার আমরা করবো। একটি সুস্থ, সচল ঢাকা গড়ে তুলতে হলে আমাদের মশক নিধন করতে হবে, জলাবদ্ধতা দূর করতে হবে, যানজট নিরসন করতে হবে। আমরা এর সবকিছুই করবো।
পথসভায় ৩৪ নম্বর ওয়ার্ডে আওয়ামী লীগ মনোনীত কাউন্সিলর প্রার্থী মো. হোসেন খোকনকে এলাকাবাসীর সামনে পরিচয় করিয়ে দেন আতিকুল ইসলাম।
ঢাকা মহানগর আওয়ামী লীগের মহানগর উত্তর কমিটির সভাপতি শেখ বজলুর রহমান, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিলসহ আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠনগুলোর বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা এসময় উপস্থিত ছিলেন।