আজ  রবিবার, ২০ মে, ২০১৮

নৈশপ্রহরীর চাকরির জন্য, সুইপারের চাকরির জন্য গরীব মানুষকে যে নেতাকে টাকা দিতে হয়, সেই নেতার আওয়ামী লীগে কোন প্রয়োজন নেই

AL-meeting-bg20180114202032

বিশেষ প্রতিনিধিঃ পুলিশ কনস্টেবল, নৈশপ্রহরী-সুইপারের চাকরির জন্য যে নেতা টাকা নেন ‍তার দরকার দলে নেই বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

রোববার (১৪ জানুয়ারি) বিকেলে নগরীর লালদীঘি ময়দানে এবিএম মহিউদ্দিন চৌধুরীর শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।  চট্টগ্রাম মহানগর, উত্তর ও দক্ষিণ জেলা আওয়ামী লীগ এই শোকসভার আয়োজন করে।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, যে নেতাকে জনতা পাবে না সেই নেতার দরকার আওয়ামী লীগে নেই।  যে নেতা পুলিশ কনস্টেবলের চাকরির ভাগাভাগিতে গরীব মানুষের কাছ থেকে টাকা আদায় করে সেই নেতার দরকার নেই।

‘সামান্য প্রাইমারি স্কুলের নৈশপ্রহরীর চাকরির জন্য, সুইপারের চাকরির জন্য গরীব মানুষকে যে নেতাকে টাকা দিতে হয়, সেই নেতার আওয়ামী লীগে কোন প্রয়োজন নেই।  শেখ হাসিনার কোন প্রয়োজন নেই। ’

তিনি দুর্নীতিবাজ নেতাদের উদ্দেশ্যে বলেন, অপকর্ম থেকে বিরত হোন।  অনেক হয়েছে।  এনাফ ইজ এনাফ।  অনেককে খারাপ খবরের শিরোনাম হতে দেখি।  এটা যেন আর না হয়।

‘অন্ধকার আর দুর্দিন যখন আসবে তখন সাইবেরিয়ার অতিথি পাখিরা থাকবে না। যখন ক্ষমতা থাকবে না, ক্ষমতার দাপট থাকবে না, তখন ৫ হাজার পাওয়ারের বাতি দিয়েও তাদের খুঁজে পাওয়া যাবে না। ’

তরুণ ও নারী ভোটারদের সংগঠিত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এরাই আওয়ামী লীগের বিজয়ের অন্যতম প্রধান হাতিয়ার।  সবাইকে সংগঠিত করুন।  কাজ করে কর্মী হও। এখন সবাই নেতা হতে চায়।  বাইরে দেখি এক চেহারা, বিলবোর্ডে দেখি আরেক চেহারা। বিলবোর্ডের চেহারায় কাজ হবে না।

কাদের বলেন, আমাদের সরকারের ভুলত্রুটি আছে।  চাঁদের মধ্যেও কলঙ্ক থাকে।  তাতে চাঁদের ঔজ্জল্য নষ্ট হয় না।  নেত্রী ভাষণে বলেছেন, ভুলত্রুটি সংশোধনের সাহস আমাদের আছে।  অপরাধ করে কেউ পার পাবে না।

‘এমপিপুত্র আজ কারাগারে।  মন্ত্রীপুত্র আজ কারাগারে।  আমাদের মন্ত্রী-এমপিরা আজ বিভিন্ন অভিযোগে আদালতে