আজ  বৃহঃবার, ২২ অক্টোবর, ২০২০

পাল্টে গেল পোস্টারের ধরন : জমকালো আয়োজনে উদ্বোধন হচ্ছে বিপিএল

 

 

20191208_163341মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আজ উদ্বোধন হবে যাচ্ছে বিপিএল (বাংলাদেশ প্রিমিয়ার লিগ)-এর। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এবারের বিপিএল-এর বিশেষ আসর আয়োজন করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নাম রাখা হয়েছে ‘বঙ্গবন্ধু বিপিএল’।

এবারের আসরের সব খেলা সরাসরি সম্প্রচার করবে দেশের অন্যতম দুই বেসরকারি টিভি চ্যানেল মাছরাঙা ও জিটিভি। আজ মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে জমকালো উদ্বোধন হবে এবারের আসরের। এতে দেশের প্রধান দুই চমক হিসেবে থাকছেন জেমস ও মমতাজ। অন্যদিকে বলিউড থেকে আসছেন একঝাঁক তারকা। তাদের মধ্যে রয়েছেন সালমান খান, ক্যাটরিনা কাইফ, সনু নিগম ও কৈলাশ খের।

আরও পড়ুন :একসঙ্গে আবারো ফেরদৌস-পূর্ণিমা

উদ্বোধনী অনুষ্ঠানের প্রথম পোস্টারে ভারতের তারকাদের ছবি বেশ বড় আকারে থাকলেও জেমস ও মমতাজের ছবি ছিল ছোট। বিষয়টি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন শিল্পীরা তাদের আপত্তি ও দেশের শিল্পী মর্যাদা ক্ষুণ্নের বিষয়টি তুলে ধরেন। যেখানে জেমস ও মমতাজ দেশের বাইরেও বাংলা গানকে মর্যাদার একটি জায়গায় নিয়ে গেছেন সেখানে দেশের এমন বড় একটি আয়োজনে তাদের মর্যাদার বিষয়টি শিল্পী থেকে দেশের মানুষের কাছেও আপত্তির বিষয় হিসেবে দাঁড়ায়। সেই বিতর্কের পর নতুন করে আবারো পোস্টার প্রকাশ করা হয়। যেখানে পূর্বের বিষয়গুলো সংশোধন করা হয়।

এবারের বিপিএল আসরে অংশ নিতে যাচ্ছে ৭টি দল। সেগুলোর নাম দেওয়া হয়েছে যথাক্রমে ঢাকা প্লাটুন, চট্টগ্রাম চ্যালেঞ্জার্স, রাজশাহী রয়্যালস, সিলেট থান্ডার, খুলনা টাইগার্স, রংপুর রেঞ্জার্স ও কুমিল্লা ওয়ারিয়র্স।