আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

পুলিশ সদস্যদেরকে জনগণের পুলিশ হওয়ার আহবান জানালেন আইজিপি

জনগণকে সেবা প্রদান ও তাদের আস্থা অর্জনের মাধ্যমে পুলিশ সদস্যদেরকে জনগণের পুলিশ হওয়ার আহবান জানালেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার)।
আইজিপি মঙ্গলবার (৩ ডিসেম্বর) সকালে রাজধানীর তেজগাঁও থানা কম্পাউন্ডে বাংলাদেশ পুলিশ ডরমিটরি উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
ড. পাটোয়ারী বলেন, বাংলাদেশ পুলিশ জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে। আমরা জঙ্গিবাদ রুখে দিতে সক্ষম হয়েছি। পুলিশের জঙ্গি ও সন্ত্রাস বিরোধী কার্যক্রম দেশে-বিদেশে ব্যাপক প্রশংসিত হয়েছে। আমরা জঙ্গিবাদের মত মাদকের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করেছি। তিনি আশা প্রকাশ করে বলেন, জনগণকে সাথে নিয়ে আমরা মাদকের বিরুদ্ধে যুদ্ধেও জয়ী হবো।
পুলিশ প্রধান বলেন, মামলার সাক্ষ্য দেয়াসহ অন্যান্য দাপ্তরিক কাজে প্রতিদিন ইন্সপেক্টর, সাব-ইন্সপেক্টর পর্যায়ের অনেক পুলিশ কর্মকর্তাকে ঢাকায় আসতে হয়। ঢাকায় তাদের থাকার জন্য কোন আবাসনের সুবিধা ছিল না। এ ডরমিটরি নির্মাণের মাধ্যমে তাদের আবাসিক সংকট অনেকাংশে নিরসন হবে।
আইজিপি বলেন, বর্তমানে ঢাকা শহরে পুলিশের স্থাপনা নির্মাণ উপযোগী জমি পাওয়া খুব কঠিন হয়ে পড়েছে। এ জন্য ভূমির সর্বোচ্চ ব্যবহার নিশ্চিত করতে হবে। ভবন নির্মাণের সময় ঊর্ধ্বমুখী সম্প্রসারণের বিষয়টি মাথায় রেখে নির্মাণ কাজ করতে হবে। তিনি ঢাকার বাইরেও ভবন নির্মাণের ক্ষেত্রে এ বিষয়ে গুরুত্ব দেওয়ার জন্য সংশ্লিষ্ট সকলকে অনুরোধ জানান।
ডিএমপি কমিশনার মো. শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে র‌্যাব মহাপরিচালক বেনজীর আহমেদ, অতিরিক্ত আইজি (এএন্ডও) ড. মোঃ মইনুর রহমান চৌধুরী, এসবি’র অতিরিক্ত আইজি মীর শহীদুল ইসলাম, সিআইডি’র অতিরিক্ত আইজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, অতিরিক্ত আইজি (অর্থ) মোঃ শাহাব উদ্দীন কোরেশী এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
আইজিপি আনুষ্ঠানিকভাবে ১০ তলা বিশিষ্ট বাংলাদেশ পুলিশ ডরমিটরি ভবন উদ্বোধন করেন।