আজ  বুধবার, ১৭ জানুয়ারি, ২০১৮

পোষাক মনকে সতেজ রাখে লেখাপড়ায় আনন্দ দেয় : ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম

মতলব উত্তরে আমুয়াকান্দি সপ্রাবিতে ইউনিফর্ম বিতরণ

17265007_637823286403719_4732306987261070550_n

মতলব প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ৮৪নং আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির উদ্যোগে সকল ছাত্র/ছাত্রীদের মাঝে ইউনিফর্ম (স্কুল ড্রেস) ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বিকালে স্কুল প্রাঙ্গণে আয়োজিত ইউনিফর্ম বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম।

বক্তব্যে তিনি বলেন, লেখাপড়ায় মন বসাতে হবে। সারাদিন পড়লাম কিন্তু মন বেখায়ালী। এই পড়ার কোন দাম নেই। তাই মনযোগ দিয়ে লেখাপড়া করতে হবে। ইউএনও মোহাম্মদ মফিজুল ইসলাম আরো বলেন, পোষাক মনকে সতেজ রাখে এবং লেখাপড়ায় আনন্দ দেয়। তাই পরিস্কার পোষাক পরিধান করে স্কুলে আসতে হবে। তিনি অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, ছেলে-মেয়েরা কখন স্কুলে আসে, কখন যায় সেদিকে খেয়াল রাখতে হবে। দায়সারা লেখপড়ার কোন মূল্য নেই। আপনার সন্তানকে সঠিক শিক্ষা দিন। সঠিক জায়গায় পৌছতে হলে মানসম্মত লেখাপড়া করাতে হবে। তিনি বলেন, মতলব উত্তরে এই প্রথম শতভাগ স্কুল ড্রেসের কার্যক্রম শুরু করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। অত্র শিক্ষা প্রতিষ্ঠানের সভাপতি নিজ আর্থিক সহযোগীতায় যে উদ্যোগে নিয়েছে, তা অবশ্যই প্রশংসার দাবীদার। সরকারের পাশাপাশি সমাজের এমন বিত্তবানরা যদি এগিয়ে আসে তাহলে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে বেশি দিন সময় লাগবে না।

উল্লেখ্য, ৮৪নং আমুয়াকান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সভাপতি মো. মফিজুল ইসলাম ও অভিভাবক সদস্য ইসমাইল খান টিটুর আর্থিক সহযোগীতায় অত্র বিদ্যালয়ের সকল ছাত্র/ছাত্রীর মাঝে স্কুল ড্রেস ও স্কুল ব্যাগ বিতরণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন গজরা ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হানিফ দর্জি। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মোহাম্মদ কবির হোসেন, সহকারি শিক্ষা অফিসার মো. মোজাম্মেল হক প্রমূখ। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন প্রধান শিক্ষক ফেরদৌসী আক্তার।

সহকারি শিক্ষক মাহফুজ মিয়ার সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন, ইউপি সদস্য মো. জাহিদ হোসেন, ওটারচর উবির সহকারি শিক্ষক গোলাম কবির দুলাল, অত্র বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য জয়নাল আবেদীন, যুবলীগ নেতা বাবু, স্বেচ্ছাসেবকলীগ নেতা সুমন দর্জি প্রমূখ। এসময় এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও অভিভাবকবৃন্দ উপস্থিত ছিলেন।