আজ  শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০

প্রকাশিত সংবাদে প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন সিদ্দিক বকাউল

 

 

সমবায় সমিতির সিদ্দিক কোটি টাকা নিয়ে উধাও শিরোনামে দৈনিক পত্রিকা ও অনলাইন পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও ব্যাখ্যা জানিয়েছেন সমিতির সাধারণ সম্পাদক সিদ্দিক বকাউল।

তিনি তার প্রতিবাদলিপিতে উল্লেখ করেন,
২০০৯ সালে চাঁদপুর সদর উপজেলার ১২ নং চান্দ্রা ইউনিয়নে আত্মনির্ভরশীল বহুমুখী সমবায় সমিতি স্বল্প কয়েকজন পাটনার নিয়ে এর যাত্রা শুরু করে।
সমিতির আয় ব্যয় দিয়ে পার্টনারদের অর্থের বিনিময়ে বেশ কিছু জায়গায় ক্রয় করা হয়। সেই জায়গা সভাপতি ইউসুফ পাটোয়ারী গোপনে বিক্রি করে টাকা আত্মসাৎ করে।
তার বিরুদ্ধে আদালতে চেক ডিজঅনার মামলা করা হয়েছে।
সমিতির আয় ব্যয় টাকা সমিতির ৫জন পার্টনার বালুর ব্যবসায় বিনিয়োগ করে।সেই টাকা তারা পাঁচজনে আত্মসাৎ করার পাঁয়তারা করছে।
তাদের বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়ের করা হয়েছে।
সমিতির সভাপতি ও অন্যান্য পার্টনাররা টাকা আত্মসাৎ করার কারণে পাওনাদারদের টাকা ফিরিয়ে দিতে বিলম্ব হচ্ছে।
আত্মনির্ভরশীল বহুমুখী সমবায় সমিতির পার্টনার বাখরপুর গ্রামের জামাল গাজী যে অভিযোগ করেছে তা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন তার জায়গা বুঝিয়ে দেওয়া হয়েছে।সে সেই জায়গা দেখিয়ে ব্যাংক থেকে লোন নেওয়ার পর টাকা পরিশোধ না করায় ব্যাংক সেই জায়গায় সাইনবোর্ড ঝুলিয়ে রাখে।
মানুষের টাকা পরিশোধ করার জন্যই আদালতে মামলা ও থানায় অভিযোগ করা হয়েছে এছাড়া অভিযুক্ত পাঁচ জনকে নিয়ে ইউপি চেয়ারম্যান কার্যালয় সালিশী বৈঠক করা হয়েছে।
তাদের কাছ থেকে টাকা নিয়ে এই দেনাদারদের টাকা পরিশোধ করা হবে।
পত্রিকা ও অনলাইনে প্রকাশিত সংবাদটি মিথ্যা ও ভিত্তিহীন। সাংবাদিকদের ভুল তথ্য দিয়ে প্রতিপক্ষরা এই সংবাদটি প্রকাশ করেছে। তাই এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।