আজ  শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

প্রাথমিক সমাপনী পরীক্ষা মতলব উত্তরে পরীক্ষা প্রথম দিন শান্তিপূর্ণভাবে অতিবাহিত : অনুপস্থিত ১৭০

M1

জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥
প্রাথমিক সমাপনী পরীক্ষা ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষার প্রথম দিন রোববার মতলব উত্তরে শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। তবে ইংরেজি বিষয়ের প্রথম দিনের পরীক্ষায় স্কুল পর্যায়ে অনুপস্থিত ১২৮ জন ও মাদ্রাসা পর্যায়ে অনুপস্থিত ৪২ জন। মোট ১৭০ জন পরীক্ষার্থী প্রথম দিনে অনুপস্থিত রয়েছে।
মতলব উত্তর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. ইকবাল হোসেন ভুইয়া বলেন, শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা প্রথম দিন অতিবাহিত হলো। আমি কয়েকটি কেন্দ্রে গিয়েছিলাম। ভাল পরিবেশে পরীক্ষা হয়েছে। তিনি আরো জানান, ইংরেজি বিষয়ের প্রথম দিনে স্কুল পর্যায়ে ছাত্র অনুপস্থিত ছিল ৮৪ ও ছাত্রী পর্যায়ে অনুপস্থিত ৪৪ জন। মোট পরীক্ষার্থী ৬ হাজার ৩৬৩ জন। এবং মাদ্রাসা পর্যায়ে ছাত্র অনুপস্থিত ছিল ৩১ জন ও ছাত্রী অনুপস্থিত ১২ জন। মোট পরীক্ষার্থী ৩৩৬ জন।
উপজেলার ওটারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, দক্ষিণ ব্যাসদী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ও ছেঙ্গারচর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র ঘুরে দেখা গেছে, শিক্ষার্থীরা নিরিবিলি ও শান্তিপূর্ণ পরিবেশে পরীক্ষা দিচ্ছে। ওটারচর কেন্দ্রের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মাহফুজ মিয়া বলেন, আমরা মনোরম পরিবেশে পরীক্ষা নিচ্ছি। কোন রকম দূর্ঘটনা যাতে না ঘটে সেজন আমরা সচেতন আছি। দক্ষিণ ব্যাসদী মডেল সপ্রাবি কেন্দ্রের দায়িত্বে থাকা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ দেলোয়ার হোসেন বলেন, সার্বক্ষনিক মনিটরিংয়ে আছি। শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে পরীক্ষা দিচ্ছে।
উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) শারমিন আক্তার বলেন, আমি লুধুয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেছি। খুব সুন্দর ও মনোরম পরিবেশে পরীক্ষা হচ্ছে। আমি প্রাথমিক শিক্ষা কর্মকর্তাদের নির্দেশনা দেওয়া আছে যাতে কোন আপত্তিকর ঘটনা না ঘটে। আশা করি আজকের মত বাকী পরীক্ষাগুলোও শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হবে। এ ব্যাপারে সাংবাদিক ও সকলের সহযোগীতা কামনা করি।