আজ  সোমবার, ১৫ জুলাই, ২০১৯

বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীন বাংলাদেশ পেতাম না : এমপি রুহুল

Matlab news 2 pic 17-03-2019

জাকির হোসেন বাদশা ◊
চাঁদপুর-২ নির্বাচনী আসনের সংসদ সদস্য এডভোকেট নুরুল আমিন রুহুল এমপি বলেছেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে আমরা স্বাধীনতা পেতামনা। পেতামনা লাল সবুজ পতাকা, পেতাম না একটি স্বাধীন ভ’খন্ড। সেই বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা উপলক্ষ্যে সাংস্কৃতিক প্রতিযোগীতার আয়োজন করার অন্যতম উদ্দেশ্যে আজকের শিশু কিশোররা যেন বঙ্গবন্ধুর সাংস্কৃতিক আদর্শে নিজেদের গড়ে তোলে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে তারা তাদের মেধাকে কাজে লাগায় সে বিষয়ে উদ্বুদ্ধ করতেই এই আয়োজন। তাই, বঙ্গবন্ধুর সাংস্কৃতিক আদর্শে শিশু-কিশোরদের গড়েতোলা খুবই জরুরী।

জাতীয় শিশু-কিশোর সংগঠন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা এর উদ্যোগে জাতীয় সাংস্কৃতিক প্রতিযোগীতা ২০১৯ইং এর উপজেলা পর্যায়ে বাছাই পর্যায়ের পুরস্কার বিতরনী পূর্বক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

মতলব উত্তর উপজেলা হল রুমে শনিবার বিকালে সংগঠনের উপজেলা কমিটির সভাপতি এডভোকেট জসিম উদ্দিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক প্রভাষক কামরুল আহসানের সঞ্চালনায় অনুষ্ঠানের উদ্বোধক হিসাবে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও বিনা প্রতিদ্বন্ধীতায় নির্বাচিত উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুস।
অনুষ্ঠানের আলোচক ছিলেন, বিশিষ্ট শিল্পপতি ও সমাজসেবক সিআইপি কামাল উদ্দিন ও আহসান গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সিআইপি এএসএম কামরুল আহসান।

বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, বিশিষ্ট ব্যবসায়ী ও চরকালিয়া উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি গোলাম রাব্বানী পাপ্পু। আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান গাজী আইয়ূব আলী, উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক শাজাহান প্রধান, কেন্দ্রিয় যুবলীগের সাবেক সদস্য রিয়াজুল হাসান রিয়াজ, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এডভোকেট মহসীন মিয়া মানিক, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ হোসেন প্রমূখ।

সাংস্কৃতিক এই প্রতিযোগীতায় মতলব উত্তর উপজেলার বেশক’টি প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করেন।