আজ  বুধবার, ১৯ ফেব্রুয়ারি, ২০২০

বিতর্কিত ব্যক্তিদের কমিটি থেকে বাদ দেওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

 

দলের বিতর্কিত ও খারাপ ব্যক্তিদের সব কমিটি থেকে বাদ দিতে হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক মতবিনিময় সভায় তিনি এ কথা জানান।
আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের সভাপতিত্বে সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হয়। শুদ্ধি অভিযানের প্রেক্ষাপটে দলের যেকোনো শাখার বিতর্কিত ব্যক্তিদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাদ দেওয়ার নির্দেশ দিয়েছেন বলে জানান ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘আমাদের দল অনেক বড়, ভেতরে অনেক সমস্যা রয়েছে। কিন্তু নেত্রীর আহ্বানে সাড়া দিয়ে দলের মধ্যে যদি কোনো সমস্যা থাকে, তা আমরা সমাধান করব। এ কারণে শুদ্ধি অভিযানের সঙ্গে অসামঞ্জস্যপূর্ণ বিতর্কিত ব্যক্তিদের দল থেকে বাদ দিতে হবে।’

আরও পড়ুন:  ফিলিস্তিনে সড়কের নামকরণ হচ্ছে বঙ্গবন্ধুর নামে

এদিকে, ভারতের বাবরি মসজিদ প্রসঙ্গে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে সেতুমন্ত্রী বলেন, ‘বাবরি মসজিদের ব্যাপারে আমাদের স্পষ্ট বক্তব্য হলো, এটি ভারতের উচ্চ আদালতের রায়, যা তাদের দেশের অভ্যন্তরীণ বিষয়। কোনো দেশের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর প্রয়োজন আমরা মনে করি না।