আজ  মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

ভাইস চেয়ারম্যান হয়ে আধুনিক মতলব গড়তে চান ইঞ্জি. জামাল হোসেন

 

 

 

 

49803063_10217769201012625_7103657903633989632_nমতলব (চাঁদপুর) প্রতিনিধি: আসন্ন মতলব উত্তর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করবেন ইঞ্জিনিয়ার জামাল হোসেন নাহিদ। বুধবার (২৩ জানুয়ারী) সকালে মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি নিজেকে সম্ভাব্য ভাইস চেয়ারম্যান প্রার্থী হিসেবে ঘোষনা দেন। দলীয় মনোয়ন ও জনমত পেলে বিপুল ভোটে নির্বাচিত হবেন বলে তিনি আশাবাদী।

মতবিনিময় সভায় ইঞ্জি. জামাল হোসেন নাহিদ বলেন, আমি সেই ১৯৯৬ সাল থেকে আওয়ামীলীগের রাজনীতির সাথে জড়িত। দলের সুসময়-দুসময়ে সাধ্যমত আমি আমার শ্রম দিয়েছি। এখন মতলব উত্তর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান হিসেবে নির্বাচন করতে চাই। দল যদি আমাকে মনোনয়ন দেয় তাহলে আমি আশা করি বিপুল ভোটে নির্বাচিত হবো। তিনি আরও বলেন, মাদক, সন্ত্রাস ও জঙ্গীমুক্ত আধুনিক-সমৃদ্ধশালী মতলব গড়তে আমি অঙ্গীকারবদ্ধ এবং এ ব্যাপারে চাঁদপুর-২ আসনের সাংসদ অ্যাডভোকেট নুরুল আমিন রুহুল ভাইকে আমি সর্বাত্মক সহযোগীতা করবো। নির্বাচিত হলে সুখে দুঃখে জনগনের পাশে থেকে সেবা করে যাবো। রাজনৈতিক জীবনে আমি কখনো কোন কিছু চাইনি। শুধু দিয়েই গিয়েছি। জীবনের বাকী দিনগুলো মানুষের সেবা করে কাটিয়ে দিতে চাই।

ইঞ্জি. জামাল হোসেন নাহিদ ১৯৯৬ সালে মতলব উত্তরের বাগান বাড়ি ইউনিয়ন ছাত্রলীগের ছাত্র বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। পরে সহ-সভাপতি এবং ভারপ্রাপ্ত সভাপতি হিসেবেও দায়িত্ব পালন করেন। ১৯৯৭ থেকে ১৯৯৯ সাল পর্যন্ত চট্টগ্রাম পলিটেকনিক ইনষ্টিটিউট ছাত্রলীগের আহ্বায়ক কমিটির সদস্য, ১৯৯৯ থেকে ২০০১ সাল পর্যন্ত চট্টগ্রাম পলিটেকনিক ইনস্টিটিউট ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক, ২০০০ থেকে ২০০১ পর্যন্ত বাংলাদেশ ছাত্রলীগ মনোনীত চট্টগ্রাম পলিটেকনিক ইনষ্টিটিউট এর সহ-সভাপতি (ভিপি) ছিলেন, ২০০২ থেকে ২০১০ মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহবায়ক, ২০১৪ থেকে ২০১৫ সাল পর্যন্ত মতলব উত্তর উপজেলা স্বেচ্ছাসেবকলীগের যুগ্ম-আহ্বায়ক, ২০০৯ থেকে ২০১৫ সাল পর্যন্ত বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ও ২০১৫ সাল থেকে বর্তমানে সাংগঠনিক সম্পাদক এবং বঙ্গবন্ধু ডিপ্লোমা প্রকৌশলী যুব পরিষদ কেন্দ্রীয় নির্বাহী কমিটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক হিসেবে হিসেকে নিয়োজিত রেখেছেন।

এছাড়াও পেশাজীবি সংগঠনেও তিনি বেশ তৎপর রয়েছেন। ২০০০ থেকে ২০১২ সাল পর্যন্ত বাংলাদেশ কারিগরি ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি, ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত ইনষ্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ ঢাকা জেলা এর কাউন্সিলর, ২০১১ থেকে ২০১৩ পর্যন্ত কর্ম প্রত্যাশী ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স এসোসিয়েশন এর কেন্দ্রীয় নির্বাহী কমিটির সাধারণ সম্পাদক, ২০১৩ থেকে ২০১৫ পর্যন্ত বাংলাদেশ ডিপ্লোমা ইঞ্জিনিয়ারিং ছাত্র-শিক্ষক পেশাজীবি সংগ্রাম পরিষদ কেন্দ্রীয় কমিটির যুগ্ম-মহাসচিব এবং বর্তমানে প্রাইভেট সেক্টর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ফেডারেশন বাংলাদেশ এর প্রতিষ্ঠাতা সাধারন সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। পাশাপাশি সামাজিক সংগঠনের সাথেও নিজেকে সম্পৃক্ত রেখে মানুষের সেবা করে যাচ্ছেন।