আজ  রবিবার, ২০ মে, ২০১৮

মতলববাসীর সেবায় আমি ও আমার পরিবারের জীবন উৎসর্গ করে দিবো : ত্রান মন্ত্রী

ষাটনল ইউনিয়নে উন্নয়ন সমাবেশ

Matlab uttar pic 1

আরাফাত আল-আমিন ◊
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া (বীর বিক্রম) এমপি বলেছেন, দেশের উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে হবে। দেশকে আরো দূরে এগিয়ে নিয়ে যেতে হলে আগামী নির্বাচনে সকলকে নৌকা মার্কার পক্ষে কাজ করতে হবে। দেশের উন্নয়নের জন্য আওয়ামী লীগের কোনও বিকল্প নেই। শুক্রবার (২৭ এপ্রিল) বিকেলে চাঁদপুরের মতলব উত্তরে ষাটনল ইউনিয়ন পরিষদ, ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন কর্তৃক ইমামপুর পল্লীমঙ্গল উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত উন্নয়ন সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

মতলবের উন্নয়ন তুলে ধরে মন্ত্রী বলেন, মতলবের প্রতিটি ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়ার কাজ চলছে। প্রতিটি রাস্তা ঘাট এখন পাকাকরণ করা হয়েছে। মতলব সেতুর কাজ শেষ পর্যায়ে। আর কিছু দিন পরই চলাচল শুরু হবে। মতলবের প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আধুনিক ভবন হয়েছে। কলেজ, স্কুল ও প্রাথমিক বিদ্যালয়গুলোতেও অত্যাধুনিক শিক্ষা ব্যবস্থা চালু করে দিয়েছে আওয়ামীলীগ সরকার। মতলবের এক সময়ের অন্ধকার ঘুটঘুটে রাস্তাঘাট এখন সৌরবিদ্যুতে আলোয় ঝলমল করছে। মতলবে অর্থনৈতিক জোন ও আইসিটি পার্কের নির্মাণ কাজ খুব দ্রুত শুরু হবে। আশা করি কালীপুর-ভবেরচর ব্রীজের কাজও দ্রুত শুরু হবে। এ ব্রীজটি হয়ে গেলে মাত্র ৪-৫০ মিনিটেই মতলবের জনগন ঢাকা পৌছে যাবে। আমি ও আমার পরিবার মতলববাসীর কাছে কিছু চাওয়ার নেই। আমরা শুধু দিয়ে যাব। আমি শুধু মতলববাসীর দোয়া চাই। মতলব বাসীকে সেবা করার সুযোগ চাই সকলের কাছে। মতলববাসীর সেবায় আমি ও আমার পরিবারের জীবন উৎসর্গ করে দিবো।

ত্রাণ মন্ত্রী দেশের উন্নয়ন তুলে ধরে বলেন, বাংলাদেশ এখন উন্নয়নশীল দেশ। আমরা অতি দ্রুত উন্নত দেশের স্বপ্ন দেখছি। বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ হতো না, আর শেখ হাসিনা প্রধানমন্ত্রী না হলে বাংলাদেশেরও এতো উন্নয়ন হতো না। সারাদেশে উন্নয়নের জোয়ার বইছে। দেশের সকল ঘরে বিদ্যুৎ পৌছেছে, সকল রাস্তা পাকা হয়েছে, সকল খালে ব্রিজ হয়েছে, নদী ভাঙন রোধ হয়েছে, সকল স্কুলে নতুন ভবন হয়েছে, ডিজিটাল ল্যাব করা হয়েছে। শেখ হাসিনা ক্ষমতায় থাকলেই দেশের উন্নয়ন হয়। তাই গণতন্ত্র ও উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে শেখ হাসিনার উপর সমর্থন অব্যাহত রাখতে আহ্বান জানান ত্রাণ মন্ত্রী মায়া চৌধুরী।

সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা ও বিশিষ্ট শিক্ষানুরাগী সাজেদুল হোসেন চৌধুরী দিপু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন মাওলানা শওকত ওছমান। ষাটনল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকারের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সলিম উল্লাহ বারী চৌধুরী সোহেল ও ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আবু হানিফ সরকারের যৌথ সঞ্চালনায় উন্নয়ন সমাবেশে বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা পরিষদের চেয়ারম্যান হাজী ওচমান গনি পাটওয়ারী, বাংলাদেশ আ’লীগের জাতীয় পরিষদ সদস্য রিয়াজ উদ্দিন মানিক, বিশিষ্ট সমাজ সেবক শাহজাহান শিকদার, মতলব উত্তর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আ’লীগের সহ-সভাপতি মনজুর আহমদ, বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগের সভাপতি এ্যাড. হুমায়ুন কবীর, গজারিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান রেফায়েত উল্লাহ খান তোঁতা, উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, সাধারন সম্পাদক এমএ কুদ্দুস, উপজেলা মহিলা আওয়ামীলীগের উপদেষ্টা সুবর্ণা চৌধুরী বীণা, ছেঙ্গারচর পৌরসভার মেয়র রফিকুল আলম জজ, ঢাকা মহানগর উত্তর এর স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোবাশ্বের চৌধুরী, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নিলুফা আক্তার, উপজেলা যুবলীগের সাধারন সম্পাদক কাজী শরীফ, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক মিনহাজ উদ্দিন খান, ষাটনল ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি মোহন মিয়া, ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক সেলিম খান টিটু, ছাত্রলীগের সভাপতি মাহমুদুল হাসান দোলন প্রমুখ।