আজ  মঙ্গলবার, ১৬ জানুয়ারি, ২০১৮

মতলবে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান ভষ্মিভূত : ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি

Matlab pic 1

মতলব (চাঁদপুর) প্রতিনিধি :
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাদুল্লাপুর ইউনিয়নের বেলতলী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে ৩টি দোকান ভষ্মিভূত হয়েছে। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ব্যবসায়ীরা। আগুনের সূত্রপাত জানা যায়নি। ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত।
প্রত্যক্ষদর্শী ও ব্যবসায়ীরা জানান, সোমবার রাত আনুমানিক ১২টার দিকে ধাউ ধাউ করে আগুন জ্বলতে দেখে নৈশ্য প্রহরীরা ডাক-চিৎকার দেয়। তাদের চিৎকার শুনে আশ-পাশের লোকজন এসে প্রায় ৩ ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনেন। এই অগ্নিকান্ডে মো. ফারুক হোসেনের মামা-ভাগিনা বেকারী, খোরশেদ আলমের মুদি-মনোহরী দোকান ও আব্দুস ছাত্তারের আইসক্রীম ফ্যাক্টরী পুড়ে ছাই হয়ে গেছে। এরপাশে অজয় রায়ের মিষ্টি দোকানও আংশিক পুড়ে গেছে। তাদের ধারণা, মামা-ভাগিনা বেকারীতে বিদ্যুতের শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে।
মতলব উত্তর থানার ওসি মো. আলমগীর হোসেন মজুমদার বলেন, সোমবার রাতে ভয়াবহ অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়দের সহযোগীতায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। তিনি আরো বলেন, আমি খবর পাওয়ার সাথে সাথেই চাঁদপুর ফায়ার সার্ভিসকে খবর দেই। আগুন নিয়ন্ত্রনের শেষ পর্যায়ে ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে এসে পৌছে।
ব্যবসায়ী খোরশেদ আলম জানান, আগুনের খবর পেয়ে বাড়ি থেকে এসে দেখি আমার মুদি দোকান পুড়ে শেষ হয়ে গেছে। এতে আমার প্রায় ৬ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। ফারুক হোসেন বলেন, আমার বেকারী ও বেকারীতে থাকা সকল মালামাল পুড়ে ছাই হয়েছে। প্রায় ৫ লক্ষ টাকার ক্ষতি হয়েছে। আমার আর কিছুই রইল না। ছাত্তার জানান, আইসক্রীম ফ্যাক্টরী পুড়ে প্রায় ৪ লক্ষ টাকা ক্ষতি হয়েছে। এদিকে এই অগ্নিকান্ডে অজয় রায়ের মিষ্টি দোকানও আংশিক পুড়ে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।