আজ  সোমবার, ১৬ জুলাই, ২০১৮

মতলবে লাল সবুজ যুবসংঘের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ও ইফতার মাহফিল

IMG_2682

আরাফাত আল-আমিন ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ডুবগী গ্রামের সামাজিক ও স্বেচ্ছাসেবী সংগঠন ‘লাল সবুজ যুবসংঘ’ এর উদ্যোগে এলাকার গরীব ও দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ এবং ইফতার মাহফিলের আয়োজন করা হয়। গত ১৫ জুন (২৯ রমজান) বিকালে ডুবগী প্রধান বাড়িতে এ অনুষ্ঠানের আয়োজন করেন লাল সবুজ যুবসংঘের প্রতিষ্ঠাতা সভাপতি আমিরুল ইসলাম রাসেল।

সংগঠনের পক্ষ থেকে এলাকার প্রায় ৪০ টি পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরন করা হয়েছে। এতে সেমাই, চিনি, মসলাসহ আনুষাঙ্গিক ঈদ সামগ্রী প্রদান করা হয়। আলোচনা সভা, মিলাদ মাহফিল, সকল কবরবাসীর মাগফেরাত কামনায় দোয়া করা হয় অনুষ্ঠানে। এরপর এলাকার প্রায় ৪ শতাধিক রোজাদার ব্যক্তিকে ইফতার করানো হয় সংগঠনের পক্ষ থেকে।

সভাপতি আমিরুল ইসলাম রাসেল জানান, লাল সবুজ যুবসংঘ সংগঠনটি বিগত দিন যাবৎ সামাজিক কার্যক্রম করে আসছে। আমাদের সংগঠনের কার্যক্রম হলো- মেধাবী ছাত্রদের বৃত্তি প্রদান, এলাকার গরীব মানুষের মাঝে ঈদ সামগ্রী ও বস্ত্র বিতরণ, বয়স্ক ও প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, শীতার্তদের মাঝে কম্বল বিতরন, বাল্য বিবাহ ও মাদক বিরধী কর্মসূচী পালন এবং এলাকার মানুষকে এইচআইভি এইডস রোগ সম্পর্কে সচেতনমূলক প্রচারণা। এছাড়াও আরো অনেক সমাজসেবামূলক কাজ করা হয়।

অনুষ্ঠানে লাল সবুজ যুবসংঘের প্রতিষ্ঠাতা সভাপতি আমিরুল ইসলাম রাসেলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, সংগঠনের সাধারন সম্পাদক মো. ফয়সাল আহমেদ ও সকল সদস্যবৃন্দ, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।