আজ  মঙ্গলবার, ২০ আগস্ট, ২০১৯

মতলব উত্তরের সাঁতানীতে ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

Matlab uttar pic 1

জাকির হোসেন বাদশা ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার সাঁতানী গ্রামে পবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) উপলক্ষ্যে ১৭তম বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বাদ আছর থেকে শুরু হয়ে মধ্য রাত পর্যন্ত মাহফিল চলে। এতে প্রধান বক্তা হিসেবে ওয়াজ করেন আলহাজ্ব হযরত মাওলানা মুহাম্মদ সিরাজউদ্দৌলা। এছাড়াও বহু ওলামায়ে কেরামগণ কোরআন ও হাদিসের আলোকে বয়ান করেন।

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশিষ্ট শিল্পপতি, শিক্ষানুরাগী ও আওয়ামীলীগ নেতা এম. ইসফাক আহসান। সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, আমাদের সকলকে কোরআন ও হাদিসের আলোকে জীবন যাপন করতে হবে। তাহলেই সমাজে শান্তি আসবে। আল্লাহ ও তার রাসূলের পথ অনুসরণ করে চলতে হবে।

তিনি আরও বলেন, যারা ইসলাম সম্পর্কে কম জানেন তাদের জন্যে জাতির জনক শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন করে দিয়েছেন। বর্তমান সরকার এ ফাউন্ডেশনের মাধ্যমে মহল্লা ভিত্তিক ইসলাম শিক্ষা দিচ্ছে। সেখানে আপনারা গিয়ে সুরা কেরাতসহ ইসলাম সম্পর্কে বিভিন্ন কিছু শিখতে পারবেন। আসুন আমরা সকলেই দেশের স্বার্থে সমাজের স্বার্থে ইসলামের ধারায় জীবনকে পরিচালনা করি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও তার পরিবারবর্গের জন্য দোয়া কামনা করেন এম. ইসফাক আহসান।

সমাজসেবক মো. বোরহান উদ্দিন প্রধানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, উপজেলা আ’লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক নুরুল আমিন বোরহান, ইউনিয়ন আ’লীগের সহ-সভাপতি সুলতান মাহমুদ, সাবেক ইউপি সদস্য গোলাম হোসেন জহির, জসিম উদ্দিন, আয়োজক মো. বাহাউদ্দিন প্রমুখ। সার্বিক সহযোগীতায় ছিলেন এলাকাবাসী ও যুবসমাজ। মাহফিল শেষে উপস্থিত সকল মুসল্লিদের মাঝে তাবারক বিতরণ করা হয়েছে।