আজ  শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮

মতলব উত্তরে আবদুল লতিফ মিয়াজী মিনি ক্রিকেট টুর্ণামেন্টের ফাইনাল খেলা পারিবারিক জীবনকে সুন্দর করার মাধ্যমে দেশের উন্নয়নে সম্পৃক্ত হতে হবে —————- জাপান প্রবাসী এমডি ঝন্টু

JONt
জাকির হোসেন বাদশা, মতলব (চাঁদপুর) ॥
মতলব উত্তর উপজেলায় আবদুল লতিফ মিয়াজী মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলা গতকাল শুক্রবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে। ওটারচর আবদুল লতিফ মিয়াজী মার্কেটে মিনি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল খেলার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন- মরহুম আলহাজ্ব আতাউর রহমান সিআইপি মানবসেবা সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি ও জাপান প্রবাসী এমডি ঝন্টু।
এ সময় তিনি বলেন, সমাজকে সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদকাশক্তি থেকে দূরে থেকে নিজস্ব মেধা ও মননকে কাজে লাগিয়ে ব্যক্তি এবং পারিবারিক জীবনকে সুন্দর করার মাধ্যমে দেশের উন্নয়নে সম্পৃক্ত হতে হবে। আমাদের মোট জনসংখ্যার প্রায় এক-তৃতীয়াংশ যুবক। যা পৃথিবীর অনেক দেশেরই নেই। এই ডেমোগ্রাফিক ডিভিডেন্ড পূর্ণ সদ্ব্যবহারকল্পে সৃজনশীল ও উৎপাদনশীল কর্মকান্ডে ব্যাপকভাবে সম্পৃক্তকরণের বিকল্প নেই।
এ সময় যুব সমাজকে দেশের প্রাণ এবং উন্নয়ন-অগ্রযাত্রার চালিকা শক্তি বলে উল্লেখ করেন তিনি বলেন, সুন্দর মতলব গড়তে যুব সমাজকে খেলাধুলার প্রতি মনোযুগী হতে হবে। আমরা চাই না আমাদের যুবশক্তি কোনভাবেই বিপথে যাক এবং তাদের অভিভাবকদের যন্ত্রনার কারণ হয়ে দাঁড়াক। তাদেরকে অবশ্যই মাদক, সন্ত্রাস এবং জঙ্গিবাদ থেকে দূরে থাকতে হবে। এগুলো কোন সুস্থ ধারা নয়, এগুলো সবসময়ই যুব সমাজের সুন্দরভাবে বিকাশের অন্তরায়।
উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি এ্যাড. মো. শহীদ উল্লাহ প্রধানের সভাপতিত্বে খেলার উদ্বোধন করেন- মতলব মুক্তি কমপ্লেক্সের সত্ত্বাধিকারী আবদুল লতিফ মিয়াজী।
অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- গজরা ইউপি সদস্য মো. শাহজালাল মাষ্টার, গজরা ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক শরফুল মোল্লা, ফতুল্লা থানা ছাত্রলীগের অর্থ সম্পাদক বিল্লাল হোসেন, ছেংগারচর পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো. ইব্রাহিম, গজরা ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, মরহুম আলহাজ্ব আতাউর রহমান সিআইপি মানবসেবা সংগঠনের গজরা ইউনিয়ন শাখার সাধারণ সম্পাদক নূরে আলম প্রধান প্রমুখ।
ফাইনাল খেলায় খাগকান্দা একাদ্বশ দলকে রায়েরদিয়া একাদ্বশ চ্যাম্পিয়ন হয়। আলোচনা সভা শেষে চ্যাম্পিয়ন ও রার্ণার আপ দলকে পুরস্কৃত করা হয়।