আজ  শুক্রবার, ১৯ অক্টোবর, ২০১৮

মতলব উত্তরে আমুয়াকান্দির মাদক স্রমাট কবির দেওয়ানকে খুঁজছে পুলিশ!

সংগৃহীত ছবি

সংগৃহীত ছবি

মতলব (চাঁদপুর) সংবাদদাতা ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলার গজরা ইউনিয়নের ৫নং ওয়ার্ড ইউপি মেম্বার মো. জাহিদ দেওয়ানের ভাই মাদক সম্রাট কবির দেওয়ানকে খুঁজছে পুলিশ। বিগত দিন সে মাদক (ইয়াবা) ব্যবসার সাথে জড়িত বলে মতলব উত্তর থানা পুলিশের একাধিক সূত্র ও এলাকাবাসী নিশ্চিত করেছে। সে আমুয়াকান্দি গ্রামের মৃত শুক্কুর দেওয়ানের ছেলে।

জানা গেছে, বৃহস্পতিবার (১০ মে) বিকেলে আমুয়াকান্দি গ্রামে কবির দেওয়ানের নিজ বাড়িতে তাকে গ্রেফতার করার জন্য মতলব উত্তর থানার ওসির নির্দেশে পুলিশ সদস্যরা ঘেরাও করে। তারপর সে সুযোগ খুঁজে দৌড়ে পালিয়ে যায়। বিগত বহু বছর যাবৎ কবির দেওয়ান এলাকায় ইয়াবা ব্যবসার সাথে সম্পৃক্ত থেকে আমুয়াকান্দি, গজরা ইউনিয়ন তথা মতলব উত্তরের যুবসমাজকে মাদকের ভয়াবহ ছোবলে ফেলে।

আমুয়াকান্দি গ্রামবাসী জানান, কবির দেওয়ান দীর্ঘদিন যাবৎ এলাকায় মাদক ব্যবসা পরিচালনা করে আসছে। এ নিয়ে এলাকাবাসী কিছু বললে সে এলাকার মানুষকে বিভিন্নভাবে হয়রানি করে থাকে। ইয়াবা ব্যবসা করে সে লাখপতি বনে গেছে। সে বাড়িতে আলিশান বিল্ডিং নির্মাণও করেছে মাদক ব্যবসার কালো টাকা দিয়ে। মাদকের ব্যাপারে বাধা দিতে গেলে গত কিছু দিন আগে এলাকার এক যুবকের সাথেও মারামারি হয়েছে। মাঝখানে কিছু মাদক ব্যবসা বন্ধ থাকলেও পুণরায় তার ভাই মেম্বার এর প্রভাব খাটিয়ে মাদক ব্যবসা পরিচালনা করছে। এমনকি তার ভাই জাহিদ মেম্বারও তার এ মাদক ব্যবসায় সহযোগীতা করে বলেও অভিযোগ করেন এলাকাবাসী।

সূত্র জানায়, গত মঙ্গলবার উপজেলার মাথাভাঙা গ্রামের ডাকাত, ছিনতাই, হত্যা, মাদক মামলাসহ ১৩টি মামলার গ্রেফতারি পরোয়ানাভুক্ত আসামী জনি গ্রেফতার হওয়ার পর কবির দেওয়ান মাদক ব্যবসার সাথে সম্পৃক্ত আছে বলেও পুলিশের কাছে জবানবন্দি দিয়েছে। এরপর থেকে কবিরকে গ্রেফতার করার জন্য পুলিশ তাকে খুঁজছে।

মতলব উত্তর থানার এএসআই মো. শাহাদাৎ হোসেন বলেন, ওসি মহোদয়ের নির্দেশে বৃহস্পতিবার মাদক ব্যবসায়ী কবির দেওয়ানকে আটক করার জন্য গিয়েছিলাম। কিন্তু তাকে পাইনি। যে করে হোক তাকে দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য আমরা চেষ্টা করছি।