আজ  শুক্রবার, ১৫ ডিসেম্বর, ২০১৭

মতলব উত্তরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন সামাজিক অপরাধ নির্মূলে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশকে একযোগে কাজ করতে হবে ——————— উপজেলা চেয়ারম্যান মনজুর আহমেদ

23 2 23023118_1659040120807425_11316090_o

এম. পারভেজ পাটোয়ারী : পুলিশই জনতা, জনতাই পুলিশ’ স্লোগানে মতলব উত্তর থানা পুলিশের উদ্যোগে গতকাল শনিবার সকালে বর্ণাঢ্য র‌্যালী ও সমাবেশ আয়োজনের মাধ্যমে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উদযাপন করা হয়েছে।  ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজের সভা কক্ষে কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষ্যে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমেদ বলেন, পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংয়ের নেতৃবৃন্দ যদি সঠিক দায়িত্ব পালন করে তাহলে দ্রুত সামাজিক অপরাধ রোধ করা সম্ভব হবে। এবং পুলিশকে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করলে অনেক অপরাধ কমে যাবে।

মনজুর আহমদ আরো বলেন, বর্তমান সমাজে মাদক বাল্য বিয়ে এবং ইভটিজিং ব্যাধি স্বরূপ দেখা দিয়েছে। সামাজিক এ ব্যাধি রোধ করতে পুলিশের পাশাপাশি কমিউনিটি পুলিশিংকে শক্ত ভূমিকা পালন করতে হবে। দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী (মায়া) বীর-বিক্রম এমপির হাতকে শক্তিশালী করার লক্ষ্যে সরকারের উন্নয়নমূলক কাজের চিত্র প্রতিটি জনগণের মাঝে তুলে ধরতে হবে।

এর আগে মতলব উত্তর থানা সার্ভিস সেন্টারে কেক কেটে কমিউনিটি পুলিশিং ডে উদ্বোধন করা হয়। কেক কাটা শেষে র‌্যালী বের হয়ে ছেঙ্গারচর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় মাঠে এসে শেষ হয়। এরপর ছেঙ্গারচর বিশ্ববিদ্যালয় কলেজ অডিটরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন কমিউনিটি পুলিশিংয়ের সদস্য আব্দুর রহিম দেওয়ান।

সভায় উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামসুল হক চৌধুরী বাবুল এর সভাপতিত্বে ও কমিউনিটি পুলিশিং কমিটির সিনিয়র সহ-সভাপতি তিতাস আহমেদ ফারুকের পরিচালনায় বক্তব্য রাখেন, ছেঙ্গারচর পৌর মেয়র রফিকুল আলম (জজ), মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ারুল হক, উপজেলা কমিউনিটিং পুলিশিং কমিটির সাধারন সম্পাদক ও ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, ফরাজী কান্দি ইউপি চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন দানেশ, থানা কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মাহাবুর রহমান সেলিম, মতলব উত্তর থানার সেকেন্ড অফিসার এসআই ওমর ফারুক প্রমূখ।

সভায় আরো উপস্থিত ছিলেন, সাদুল্যাপুর ইউপি চেয়ারম্যান লোকমান হোসেন, থানা কমিউনিটি পুলিশিংয়ের সহ-সভাপতি রাসেল মাহমুদ ও সাংগঠনিক সম্পাদক আক্তার হোসেন সরকার। থানা কমিউনিটি পুলিশিংয়ের নেতৃবৃন্দ ও প্রত্যেক ইউনিয়ন কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি, সাধারণ সম্পাদক এবং ওয়ার্ডের সভাপতি, সাধারণ সম্পাদক, ফতেপুর পূর্ব ইউনিয়ন যুবলীগের সহ সভাপতি বাদশা পাটোয়ারী, লুধুয়া ৩নং ওয়ার্ডের  সদস্য জিলানী খানসহ বিভিন্ন নেতৃবৃন্দ ও সদস্যরা উপস্থিত ছিলেন।