আজ  বৃহঃবার, ১৮ জুলাই, ২০১৯

মতলব উত্তরে কমিউনিটি পুলিশিংয়ের ব্যবস্থাপনায় রাতে বিশেষ পাহাড়া

Matlab uttar pic 1

জাকির হোসেন বাদশা ◊
চাঁদপুরের মতলব উত্তর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির ব্যবস্থাপনায় রাতে বিশেষ পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। প্রতিটি এলাকায় সন্ধা রাত থেকে ভোর রাত পর্যন্ত এ পাহাড়া অব্যাহত থাকে। পুলিশের পাশাপাশি অপরাধ দমনে এই বিশেষ উদ্যোগ নিয়েছেন মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ ওসি মো. মিজানুর রহমান।

ওসি মো. মিজানুর রহমান বলেন, রাতের বেলায় চুরি, ডাকাতি, মাদক কারবারি, মোটর সাইকেল চুরি সহ বিভিন্ন অপরাধ দমনে আমরা এলাকায় রাত্রিকালীন পাহাড়ার ব্যবস্থা করা হয়েছে। এতে করে জনগণ বাড়তি নিরাপত্তা পাবে। বিশেষ করে ৬২ কিলোমিটার বেরীবাঁধ ও আশ-পাশের এলাকাগুলোতে বর্ষাকালে এ অভিযান অব্যাহত থাকবে।

তিনি আরও বলেন, মতলব উত্তর থানা পুলিশ সমসময়ই মানুষের অধিক নিরাপত্তার কথা চিন্তা করে। তারই ধারাবাহিকতায় আমরা এ ধরনের কার্যক্রম চালু করেছি। যারা রাত্রিকালীন পাহাড়ার দায়িত্বে আছেন তারাও স্বতঃফূর্ততার সাথে কাজ করছে।

এদিকে ২১ জুন রাত্রিকালীন পাহাড়ায় কাজ করা কমিউনিটি পুলিশিংয়ের সদস্যদের সাথে কথা হলে তারা জানান, নিজের নিরাপত্তা নিজেকেই দিতে হবে। সেই দিক চিন্তা করে আমরা কমিউনিটি পুলিশিংয়ের উদ্যোগে নিজের ঘর-বাড়ি ও এলাকা নিরাপদে রাখার জন্য আমরা এই কার্যক্রমে যোগ দিয়েছি। থানার ওসি আমাদের সার্বক্ষণিক মনিটারিং করেন। থানা থেকে আমাদেরকে নাস্তা সরবরাহ করে।

এ পাহাড়া ব্যবস্থা করায় মতলব উত্তর উপজেলাবাসী, পথচারী, ব্যবসায়ী ও জনসাধারন ওসি মো. মিজানুর রহমানকে ধন্যবাদ ও অভিনন্দন জানিয়েছেন।