আজ  শুক্রবার, ১৬ নভেম্বর, ২০১৮

মতলব উত্তরে ক্বেরাত ও আযান প্রতিযোগীতা অনুষ্ঠিত

Matlab news pic 3
জাকির হোসেন বাদশাঃ
মতলব উত্তরের লতরদি ইসহাকিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার উদ্যোগে এবং আহসান গ্রুপের আয়োজনে পবিত্র ক্বেরাত ও আযান প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়েছে। ২১ শে ফেব্রুয়ারী বুধবার প্রতিযোগীতা শেষে বিকালে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। ক্বেরাত প্রতিযোগীতার ৩ জন ও আযান প্রতিযোগীতার ৩ জন বিজয়ীদের মাঝে প্রথম পুরস্কার ১০ হাজার, দ্বিতীয় পুরস্কার ৬ হাজার ও তৃতীয় পুরস্কার নগদ ৪ হাজার টাকা করে প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানের উদ্যোক্তা প্রকৌশলী আলহাজ¦ কামরুল আহসানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ। বক্তব্যে মনজুর আহমদ বলেন, প্রত্যেকের ছেলে-মেয়েকে আরবী শিক্ষা দিতে হবে। শান্তিপূর্ণ জীবন পরিচালনার জন্য আরবী শিক্ষা বিকল্প নেই। তিনি আরো বলেন, শুদ্ধাভাবে ক্বেরাত ও আযান প্রতিযোগীতা জীবনকে বদলে দেবে। কারন প্রতিযোগীতা করতে করতে একদিন ভাল শিক্ষা গ্রহন করা সম্ভব। প্রতিযোগীতা ছাড়া ভাল কিছু করা যায় না। তিনি এ প্রতিযোগীতা অনুষ্ঠান আরো প্রসারিত করার জন্য আয়োজনদের অনুরোধ জানান।
বিচারক হিসেবে ছিলেন, আলহাজ¦ হাফেজ মোহাম্মদ ইব্রাহিম, আলহাজ¦ মাওলানা ইমরান হোসাইন কাসেমী, হাফেজ মাওলানা জুবায়ের হোসাইন সাদী। আরো বক্তব্য রাখেন, মতলব উত্তর থানার সেকেন্ড অফিসার এসআই ওমর ফারুক, মাদ্রাসা শিক্ষক হাফেজ কবির আহমেদ, সাংবাদিক কামাল হোসেন খান। উপস্থিত ছিলেন, আহসান গ্রুপের পরিচালক এম. ইসফাক আহসান, এসএম মিজানুল আহসান, কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আব্দুল হাকিম, আওয়ামীলীগ নেতা বোরহান উদ্দিন, সুলতান মাহমুদ, যুবলীগ নেতা শাহআলম প্রমূখ। সার্বিক তত্ত্বাবধানে ছিলেন সাবেক ইউপি সদস্য গোলাম হোসেন জহির।
উপজেলার ২৫ টি মাদ্রাসা থেকে ৫০ জন ছাত্র পবিত্র ক্বেরাত ও আযান প্রতিযোগীতায় অংশ গ্রহন করে। এরমধ্যে ক্বেরাত প্রতিযোগীতার ৩ জন ও আযান প্রতিযোগীতার ৩ জন মোট ৬ জনকে বিজয়ী করা হয়। এ ছাড়াও প্রতিযোগীতায় অংশগ্রহনকারী সকল ছাত্রকে নগদ ১ হাজার টাকা করে প্রদান করা হয়েছে। প্রতি বছর অনুষ্ঠানটি আয়োজন করে আহসান গ্রুপ। ব্যতিক্রমধর্মী এ প্রতিযোগীতা অনুষ্ঠান অব্যাহত থাকবে বলে জানান আয়োজকরা।