আজ  সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

মতলব উত্তরে জাটকা ধরায় দুই জেলের অর্থদন্ড

আরাফাত আল-আমিন ◊

Matlab news pic 2

নিষিদ্ধ সময়ে ইলিশ ধরার অপরাধে জাটকা সংরক্ষণ অভিযান চালিয়ে দুই জেলেকে গ্রেফতার করেছে চাঁদপুরের মতলব উত্তর থানা পুলিশ। তাদের প্রত্যেকে ১ হাজার টাকা করে অর্থদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। জানা গেছে, চাঁদপুর পুলিশ সুপার শামসুন্নাহার পিপিএম এর নির্দেশে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ারুল হকের নেতৃত্বে এসআই মোহাম্মদ আলী, এএসআই জাকির হোসেন, এএসআই রাসেল মিয়া, এএসআই নাহিদ হোসেন, এএসআই আরিফুল ইসলাম ও অন্যান্য ফোর্সদের সহায়তায় মঙ্গলবার ধনাগোদা নদী এলাকায় অভিযান চালানো হয়।

এসময় বিপুল পরিমান কারেন্ট জাল ও একটি ইঞ্জিন চালিত নৌকাসহ রায়েরকান্দি (কালিরবাজার) গ্রামের সরিন্দ্র চন্দ্র বর্মণের ছেলে ক্ষিতিশ চন্দ্র বর্মন (৪০) ও একই গ্রামের মতি চন্দ্র বর্মনের ছেলে দুলাল চন্দ্র বর্মন (৩০) কে আটক করা হয়। আটককৃতদের উপজেলা নির্বাহী অফিসার ভ্রাম্যমান আদালতে জাটকা সংরক্ষণ আইনে প্রত্যেককে ১ হাজার টাকা করে অর্থদন্ড দেন।

মতলব উত্তর থানার মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ারুল হক বলেন, আমরা গোপন সংবাদের ভিত্তিতে জাটকা সংরক্ষণ অভিযান পরিচালনা করেছি। ট্রলার ও জালসহ দুইজনকে আটক করে আইনের আওতায় আনা হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে। যাদেরকেই জাটকা নিধনের সাথে জড়িত পাওয়া যাবে তাদেরকেই আইনের আওতায় আনা হবে।